বেনাপোলে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৩৫ পূর্বাহ্ন, ১৯শে জানুয়ারী ২০২৩


বেনাপোলে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত
বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ের বৈঠক

স্থলবন্দর বেনাপোলে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) ১১টায় বেনাপোল বিওপির সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।


বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বিজিবি খুলনা সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার মামুনুর রশীদ পিএসসি ।


ভারতের পক্ষে নেতৃত্ব দেন বিএসএফ কলকাতার সেক্টরের সেক্টর কমান্ডার রাজেশ কুমার ।


এসময় আরও উপস্থিত ছিলেন যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী ও খুলনা ২১ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স ৷ অধিনায়ক কামরুল আহসান (এসজিপি) ও অধিনাযয়ক (অতিঃ) এসকেএম কফিল উদ্দিন ।


বৈঠকে উভয় দেশের সীমান্ত রক্ষীবাহিনীর মধ্যে সোহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখা, অবৈধভাবে সীমান্ত পারাপার ও শুন্য রেখা অতিক্রম এবং সর্বোপরি মাদক পাচার প্রতিরোধে বাংলাদেশ সরকারের জিরো টলারেন্স নীতি সমর্থনে ভারত থেকে অবৈধভাবে মাদকদ্রব্য প্রবেশ বন্ধ করার ব্যাপারে বিএসএফকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জোরালো আহ্বান জানানো হয়। 


এছাড়া বাংলাদেশ ও ভারতের সীমান্তবর্তী চলমান উন্নয়ন কর্মকান্ডের অগ্রগতিসহ অমীমাংসিত বিষয়ে দ্রুত সমাধান করা এবং দুই দেশের সীমান্তে বসবাসকারী জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণের বিষয়ে আলোচনা করা হয়।

   

এর আগে সকাল সাড়ে ১০টায় ভারত-বাংলাদেশ দুই দেশের সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের ১১ সদস্যের প্রতিনিধি দলকে দুই দেশের শুন্যরেখায় স্বাগত জানান বিজিবি সদস্যরা। পরে তাদের গার্ড অব অনারের মাধ্যমে সম্মান জানানো হয়।


জেবি/এসবি