টুইটারের আয় কমেছে ৪০ শতাংশ


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৫:৫৯ পূর্বাহ্ন, ১৯শে জানুয়ারী ২০২৩


টুইটারের আয় কমেছে ৪০ শতাংশ
টুইটার

গত বছরের টুইটারের আয় কমেছে প্রায় ৪০ শতাংশ! প্রতিষ্ঠানের মালিকইলন মাস্কের যে বড় অঙ্কের ঋণ পরিশোধ করার কথা ছিল, তা শোধ করা এখনও বাকি। 


বুধবার (১৮ জানুয়ারি) বার্তা সংস্থা রয়টার্সের পক্ষ থেকে এ নিয়ে একটি টুইটও করা হয়েছে। তার আগেই টুইটারের আয় কমার খবরে বহু টুইটার কর্মী উদ্বেগে রয়েছেন বলে জানিয়েছে রয়টার্স। 


সম্প্রতি এই ক্ষুদ্র ব্লগ সাইটের সিঙ্গাপুরের সদর দপ্তর বন্ধ করে দেওয়ার নির্দেশ দেন ইলন মাস্ক। দপ্তরের কর্মীদেরও বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়। এতেই প্রশ্ন উঠেছিল, এশিয়ায় টুইটারের সদর দপ্তর কি বন্ধ হওয়ার মুখে?


যদিও সে বিষয়ে টুইটারের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া মেলেনি। যেভাবে অফিস ছাড়ার নোটিশ দেওয়া হয়, তাতে কর্মীদের কপালে চিন্তার ভাঁজ পড়ে। জল্পনা তৈরি হয়েছিল, ইলন মালিকানা নেওয়ার পর কি তাহলে লাভের মুখ দেখছে না ক্ষুদ্র ব্লগ সাইট? 


সেই জল্পনা আজ অনেকটাই সত্য, তারই প্রমাণ পাওয়া গেল রয়টার্সের সংবাদ থেকে। এদিকে,  প্রতিষ্ঠানটির মালিক বদল হওয়ার পর থেকেই নানা টানাপড়েন চলছে সান ফ্রান্সিসকোর এই সংস্থায়। অনেকের চাকরি গেছে। ভারতেও অনেকে চাকরি হারিয়েছেন। একই সঙ্গে বদল এসেছে টুইটারের নীতি এবং চালনা পদ্ধতিতেও।


জেবি/এসবি