সারিয়াকান্দিতে গুদাম থেকে চুরি যাওয়া ৩৬০ বস্তা চাল উদ্ধার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৩৯ পূর্বাহ্ন, ২০শে জানুয়ারী ২০২৩


সারিয়াকান্দিতে গুদাম থেকে চুরি যাওয়া ৩৬০ বস্তা চাল উদ্ধার
চালের বস্তা

সারিয়াকান্দিতে সিলগালা গুদাম থেকে চুরি যাওয়া ৩৬০ বস্তা চাল উদ্ধার করেছে সারিয়াকান্দি থানা পুলিশ।


গোপন সংবাদের ভিত্তিতে সারিয়াকান্দি থানা পুলিশ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ভোর পোনে পাঁচটার দিকে অভিযান পরিচালনা করে সারিয়াকান্দি বগুড়া সড়কে আমতলী ব্রীজের পাসে সড়কে থাকা ৩৬০ বস্তা চাল পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে আসে। উদ্ধার কৃত চাল গুলো সিলগালা গুদাম থেকে চুরি যাওয়া চাল বলে নিশ্চিত করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দেওয়ান আতিকুর রহমান । 


এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী জানান, সরকারি চাল চুরির সাথে জড়িত দুদফাই ৫ জনকে গ্রেফতারসহ চোরাই মাল বহনকারী একটি ট্রাক জব্দ করা হয়। সর্বশেষ বৃহস্পতিবার ভোরে ৩৬০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে । মূল হুতার নাম পরিচয় পাওয়া গেছে তাকে গ্রেফতার করার চেষ্টা চলছে।


উল্লেখ্য, গত ৩০ নভেম্বর বগুড়া জেলা ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাঈম বাগবের গ্রামস্থ সাহাদাত হোসেনের বাড়ির গুদামে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে ১১৩০ বস্তা চাল খাদ্য বান্ধব কর্মসূচির চাল জব্দ করে । জব্দকৃত চাল গুলো গুদামে রেখে গুদামটি সিলগালা করেন। জব্দকৃত চাল গুলি উধাও হওয়ার সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল করিম গত ২২শে ডিসেম্বর গুদাম কি তদন্ত করে দেখেন জব্দকৃত ১১৩০ চালের মধ্যে মাত্র ৬ বস্তা দেখতে পান। পরে সারিয়াকান্দি খাদ্য নিয়ন্ত্রক বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে ১১২৪ বস্তা চুরির মামলা দায়ের করেন।