বিএসএমএমইউ’র রেকর্ড রুম ডিজিটালাইজড করার নির্দেশ দিলেন উপাচার্য


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বিএসএমএমইউ’র রেকর্ড রুম ডিজিটালাইজড করার নির্দেশ দিলেন উপাচার্য

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের রেকর্ড রুমটি অবিলম্বে ডিজিটালাইজড করার নির্দেশ দিয়েছেন অত্র বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। যুগের পর যুগ ধরে এই রেকর্ড রুমটি সংস্কার ও আধুনিকায়নের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। 

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) এ ব্লকে রাউন্ড দেওয়ার সময় রেকর্ড রুম পরিদর্শন করে উপাচার্য এই নির্দেশ প্রদান করেন। এছাড়া উপাচার্য এ ব্লকের বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন। এছাড়াও উপাচার্য শহীদ ডা. মিলন হলে শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ের চলমান পরীক্ষা কার্যক্রম পরিদর্শন করেন এবং করোনা মহামারীর মধ্যেও সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে যাতে শিক্ষা কার্যক্রম এগিয়ে নেওয়া যায় সেই নির্দেশনা দেন। 

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ৭০০ শয্যাবিশিষ্ট সুপার স্পেশালাইজড হাসপাতালের বিষয়ে একটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য বুধবার(৯ ফেব্রুয়ারি) হাসপাতালের সামগ্রিক কার্যক্রমের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করবেন বলে জানান। 

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরে কর্মরত  তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের বিভিন্ন পদে অস্থায়ীভাবে নিয়োগ প্রদান করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবা কার্যক্রম সুষ্ঠু সুন্দরভাবে অব্যাহত রাখার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের মাধ্যমে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এই নিয়োগ প্রদান করেন। এজন্য কর্মচারীবৃন্দ ভাইস চ্যান্সেলরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তাঁরা ভাইস-চ্যান্সেলরকে ফুলেল শুভেচ্ছা জনান ও আনন্দ মিছিল করেন এবং মিষ্টি মুখ করান। এই নিয়োগে বিশ্ববিদ্যালয়ে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়েছে।

এসএ/