ডিবির হারুনসহ ১০ জনের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ


Janobani

আজাহারুল ইসলাম সুজন

প্রকাশ: ০১:১৩ পূর্বাহ্ন, ২৩শে জানুয়ারী ২০২৩


ডিবির হারুনসহ ১০ জনের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হারুন অর রশিদ- ফাইল ছবি

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হারুন অর রশিদসহ ১০ জনের বিরুদ্ধে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভাংচুরের ঘটনায় ঢাকার আদালতে মামলা দায়েরের আবেদন খারিজ করেছেন আদালত। 


রবিবার (২২ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে মামলাটি খারিজের আদেশ দেন। 


বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম বাদী হয়ে মামলাটির আবেদন করেন।আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে পরে আদেশের জন্য রেখেছেন।


আবেদনে যাদের আসামি করা হয়েছিলো তারা হলেন-  অতিরিক্ত পুলিশ কমিশনার আসাদুজ্জামান, যুগ্ম পুলিশ কমিশনার সঞ্জিত কুমার রায়, যুগ্ম পুলিশ কমিশনার মেহেদি হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খঃমহিদ উদ্দিন, যুগ্ম পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার, উপ পুলিশ কমিশনার হায়াতুল ইসলাম খান, এসি মতিঝিল জোন গোলাম রুহানি, আনসার সদস্য আল আমিন ওরফে মাহিদুর রহমান সহ অজ্ঞাতনামা ২০০-৩০০ পুলিশ সদস্য।


মামলার আবেদনে বলা হয়, গত ৭ ডিসেম্বর সন্ধ্যায় হারুন অর রশিদ অতিরিক্ত পুলিশ কমিশনার ঢাকা, মেট্রোপলিটন গোয়েন্দা প্রধান তার সঙ্গে ১০/১২ জন বিএনপির নয়াপল্টন কার্যালয়ে নিচ তলার তালা ভেঙে এবং পাশে স্বচ্ছ কাচ ধারা আচ্ছাদিত স্বাধীনতার ঘোষক ও সাবেক রাষ্ট্রপতি এবং বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ম্যুরালের গ্লাস ভেঙ্গে ফেলে এবং ম্যুরালটির বাম চোখের অংশ লোহার সাবল দিয়ে আঘাত করে চোখে পরিহিত কালো সান গ্লাসটি ভেঙ্গে ফেলে। পরে আসামীরা সকলে মিলে ২য় তলায় প্রবেশ করে এবং ২য় তলার মেইন দরজার তালা ও নখ ভেঙ্গে অবৈধ ভাবে ভিতরে প্রবেশ করে এবং প্রথমেই ডান দিকে থাকা বিএনপির হিসাব রক্ষণ কর্মকর্তার কক্ষে তালা ভেঙ্গে প্রবেশ করে। হিসাব রক্ষণ কর্মকর্তা মো: ফারুক হোসেনের কক্ষে টেবিলের ড্রয়ার ভেঙ্গে ফেলে এবং ১টি কম্পিউটার ও একটি প্রিন্টার মেশিন ডাকাতি করে নেয়। যার মূল্য এক লক্ষ টাকা। বিএনপি'র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কক্ষের ডান দিকের দরজার তালা ভেঙ্গে ভিতরে অবৈধ ভাবে প্রবেশ করে টেবিলের গ্লাস ভেঙ্গে ফেলে এবং সোফাসহ আসবাবপত্র তছনছ করে ক্ষতি সাধন করে। ক্ষতির পরিমান পঞ্চাশ হাজার টাকা। ২য় তলা উত্তর দিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কক্ষের ডান দরজা আগামীরা ভেঙ্গে ভিতরে ঢুকে ১টি কম্পিউটার, একটি এলইডি টিভি ও দুটি রাউটার য়ার মূল্য নব্বাই হাজার টাকা।