আগুনে ক্ষতিগ্রস্ত ১২ পরিবারের ঠাঁই খোলা আকাশের নিচে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫১ পূর্বাহ্ন, ২৩শে জানুয়ারী ২০২৩


আগুনে ক্ষতিগ্রস্ত ১২ পরিবারের ঠাঁই খোলা আকাশের নিচে
নোয়াখালীতে আগুনে ক্ষতিগ্রস্তরা

নোয়াখালীর সোনাইমুড়ীতে আগুনে ১২ টি বসতঘর পুড়ে ছাই হয়ে যাওয়ার প্রায় ১০ দিন পার হয়ে গেলেও এখনও খোলা আকাশের নিচে বসবাস করছে অনেক ভুক্তভোগী।


স্থানীয় সূত্রে জানা যায়, গত (১১ই জানুয়ারী) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার ৯নং দেওটি ইউনিয়নের পালপাড়া গ্রামের মোল্লাবাড়িতে এই ঘটনা ঘটে।   


জানা গেছে, সোনাইমুড়ী উপজেলার পালপাড়া গ্রামের মোল্লা বাড়িতে বেশ কয়েকটি পরিবার যৌথভাবে বসবাস করে। পূর্ব শত্রুতার জের ধরে দুর্বৃত্তরা একটি ঘরে আগুনের লাগিয়ে পালিয়ে যায়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের আরও এগারোটি বসতঘরে ছড়িয়ে পড়ে। 


খবর পেয়ে সোনাইমুড়ী ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ১২ টি বসতঘর পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সদস্যদের দাবি আগুনে তাদের দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।


স্থানীয় বাসিন্দা জসিম উদ্দিন সোহেল জানান, রাত আনুমানিক আড়াইটার দিকে ওমর ফারুকের ঘরে আগুন লাগে আর কয়েক মিনিটের মধ্যে তা পাশের ঘর গুলোতে ছড়িয়ে পড়ে। পাশাপাশি বসবাস করা ১২টি ঘর একেবারে ভষ্মিভূত হয়ে যায়। কোন প্রাণহানি না ঘটলেও প্রতিটি ঘরের সব মালামাল পুড়ে গেছে।