শেখ হাসিনা ফিরে আসলে হিসাব নেওয়া হবে: লক্ষ্মীপুরে যুবলীগ নেতা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:২৫ অপরাহ্ন, ১৮ই সেপ্টেম্বর ২০২৪


শেখ হাসিনা ফিরে আসলে হিসাব নেওয়া হবে: লক্ষ্মীপুরে যুবলীগ নেতা
ছবি: প্রতিনিধি

শেখ হাসিনা পদত্যাগ করেনি, তিনি খুব শিঘ্রই আবার ফিরে আসবেন। তারপর সব কিছুর হিসাব নেওয়া হবে। এখনো এসব কথা বলে এলাকায় আতঙ্ক সৃষ্টির চেষ্টা করছেন বলে অভিযোগ উঠেছে লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী ইউনিয়ন পরিষদের সদস্য ৭ নং ওয়ার্ড মেম্বার  ফারুক হোসেনের বিরুদ্ধে।


এছাড়া গত ৪ আগস্ট ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণের সময় এই ফারুক হোসেন সালাউদ্দিন টিপুর নেতৃত্বে সেখানে উপস্থিত ছিলেন। সেদিন ফারুকসহ আওয়ামী লীগের লোকজন লক্ষ্মীপুরে দিনভর গুলি ও হামলা করে ৪ জন আন্দোলনকারীকে হত্যা করেছে। পরবর্তীতে সন্ধ্যায় একই কায়দায় মান্দারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুবেল পাটোয়ারী, ছাত্রলীগের আবু তালেব ও ফারুক মেম্বারের নেতৃত্বে পুনরায় মান্দারী বাজারে হামলা করা হয়। লক্ষ্মীপুর থেকে ছেড়ে আসা সিএনজি থেকে ছাত্র-জনতাদের (যাত্রী) মারধর করে বলেও অভিযোগ রয়েছে। 


আরও পড়ুন: লক্ষ্মীপুরে মৎস্য খাতে ক্ষতি প্রায় ৮০ কোটি


আরো জানাযায় , স্বৈরাচার শেখ হাসিনা সরকার পদত্যাগের পর কয়েক দিন গা ঢাকা দিয়ে ছিলেন ফারুক। পরবর্তীতে স্থানীয় কয়েকজন অসাধু রাজনৈতিক নেতাদের অনৈতিক সুবিধা দিয়ে পুনরায় এলাকায় আসা যাওয়া করছেন তিনি।


এছাড়া এই ইউপি সদস্য ফারুখের বিরুদ্ধে উন্নয়ন প্রকল্পের অর্থ লুট, ক্ষমতার অপব্যবহার, ঘুষ-দূর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে। 


দুর্যোগকালীন বন্যার্তদের জন্য বরাদ্দকৃত সহায়তা ও বিভিন্ন ভাতা বিতরণে স্বজনপ্রীতি আর স্বেচ্ছাচারিতা করেছেন তিনি। যার কারণে চরম ভোগান্তিতে পড়তে হয় সাধারণ জনগণকে। তৎকালীন সময়ে যুবলীগের  এই নেতার এসব অন্যায়ের প্রতিবাদও কেউ করতে পারেনি। করলেও তাঁর বাহিনীর (অনুসারি) সদস্যদের দিয়ে হুমকি-ধামকি দিয়ে দমিয়ে রাখতেন। 


আরও পড়ুন: লক্ষ্মীপুরে একই পরিবারের তিনজনকে কুপিয়ে হত্যা


স্থানীয় স্বেচ্ছাসেবক দলের নেতা আজাদ হোসেন বলেন, বিগত নির্বাচনে আমার প্রতিদ্বন্ধী প্রার্থী ছিল ফারুক হোসেন। ওই সময় তাঁর ও অনুসারীদের ভয়ে ঠিকমতো নির্বাচন পরিচালনার কাজ করতে পারেনি। ভোটের দিন আমার এজেন্টদের ফারুক বের করে দিয়েছি। মারধর করেছে আমাকে ও আমার কর্মী-সমর্থকদের। বিগত আওয়ামী লীগের ক্ষমতার সময়ের ফারুকের নির্যাতনের কথা বলে শেষ করা যাবে না। তারপরেও আমাদের নেতা তারেক রহমান ও শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ভাইয়ের নির্দেশে তাঁর সকল অপরাধ ক্ষমা করে দিয়েছি। কিন্তু এখন শুনতে পাচ্ছি, ফারুক বিভিন্ন জায়গায় বলাবলি করছে, শেখ হাসিনা ক্ষমতা ছাড়েনি। তিনি পদত্যাগ করেনি। শেখ হাসিনা মৃত্যুর আগ পর্যন্তও ক্ষমতা ছাড়বে না। ওনাকে কেউ ক্ষমতাচ্যুত করতে পারবে না। আওয়ামী লীগকেও কেউ নিঃশেষ করতে পারবে না। আমরা আছি, আমরা থাকবো।

তবে এসব অভিযোগের বিষয়ে ফারুক হোসেনের সাথে কথা বলতে চাইলে তা সম্ভব হয়নি। 


জেবি/এসবি