অন্যত্র বিয়ে করায় প্রেমিকাকে গণধর্ষণ, গর্ভের সন্তান নষ্ট


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


অন্যত্র বিয়ে করায় প্রেমিকাকে গণধর্ষণ, গর্ভের সন্তান নষ্ট

ঢাকার ধামরাই উপজেলায় প্রেমে ব্যর্থ হয়ে সঙ্গীদের নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করেছে প্রেমিকাকে। এ সময় প্রেমিকার গর্ভে থাকা তিন মাসের সন্তান নষ্ট হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত রিফাত হোসেন (২২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে ধামরাই উপজেলার সূয়াপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে শনিবার (৫ ফেব্রুয়ারি) কারখানার ভেতর থেকে কৌশলে বাইরে ডেকে এনে একটি ইটভাটার পরিত্যক্ত ঘরে নিয়ে সংঘবদ্ধ দলটি এ ঘটনা ঘটান। ভুক্তভোগী ওই নারী শ্রমিক একটি টেক্সটাইল মিলে কাজ করেন।

এ ঘটনায় বাদী হয়ে হয়ে ভুক্তভোগী ওই নারী শ্রমিকের স্বামী ধামরাই থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন বলে নিশ্চিত করেছে পুলিশি সূত্র।

ভুক্তভোগী পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, ভুক্তভোগী নারী শ্রমিকের সঙ্গে রিফাত হোসেনের দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক ছিল। পরিবারের সদস্যরা রিফাতের কাছে বিয়ে না দিয়ে ভুক্তভোগী নারী শ্রমিককে অন্যত্র বিয়ে দেন। বিয়ের পর ভুক্তভোগী নারী শ্রমিক তিন মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েন।

এদিকে ভুক্তভোগী নারী শ্রমিককে বান্ধবীদের দিয়ে কৌশলে ডেকে এনে ইটভাটার একটি পরিত্যক্ত ঘরে নিয়ে রিফাত, সাইফুল ও সুমন মিলে সংঘবদ্ধ ধর্ষণ করে। এ সময় রক্তক্ষরণ হতে থাকলে ভয় পেয়ে অভিযুক্তরা দৌড়ে পালিয়ে যায়। পরে ভুক্তভোগী তরুণীর গর্ভে থাকা তিন মাসের সন্তান নষ্ট হয়ে যায়।

তাদের দেখে স্থানীয়দের সন্দেহ হলে তারা দ্রুত ইটভাটার ওই পরিত্যক্ত ঘরে গিয়ে ভুক্তভোগী নারী শ্রমিককে কাতরাতে দেখেন। এরপর তাকে উদ্ধার করে দ্রুত মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

এদিকে ভুক্তভোগীর জবানবন্দি শুনে তার স্বামী এ বিষয়ে ধামরাই থানায় রিফাত হোসেন, সাইফুল ইসলাম ও সুমন আহাম্মেদকে আসামি করে একটি মামলা করেন। এরপর বিকেলে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার সুয়াপুর এলাকা থেকে রিফাতকে গ্রেপ্তার করে।

ভুক্তভোগীর স্বামী বলেন, আমার স্ত্রীর গর্ভে তিন মাসের বাচ্চা ছিল। নরপশুদের পাশবিকতার কারণে বাচ্চা নষ্ট হয়ে গেছে। আমার স্ত্রীর অবস্থাও ভালো নয়। তাই আমার স্ত্রী-সন্তানের সঙ্গে যারা এমন অমানবিক কাজ করেছে তাদের ফাঁসির দাবি জানাই।

এ বিষয়ে ধামরাই থানার পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাস বলেন, সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। অভিযান চালিয়ে উপজেলা সুয়াপুর এ ঘটনার মূলহোতা রিফাত হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।