৩৭ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ করল হোয়াটসঅ্যাপ


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০১:৩৬ পূর্বাহ্ন, ৩রা ফেব্রুয়ারি ২০২৩


৩৭ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ করল হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ

বিশ্বের শীর্ষ টেক জায়ান্ট মেটার অঙ্গ প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ এবার সে কারণে ৩৭ লাখের বেশি ভারতীয় অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে। এর আগে ডিসেম্বর মাসে ভারতে ৩৬.৭৭ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে। নভেম্বর মাসের তুলনায় সামান্য কমেছে নিষিদ্ধ অ্যাকাউন্টের সংখ্যা।


জানা গেছে, গেল বছরের  ডিসেম্বরে যে পরিমাণ হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ভারতে নিষিদ্ধ করা হয়েছে তার মধ্যে ১৩ লাখ ৮৯ হাজার অ্যাকাউন্টের বিরুদ্ধে নানান সময় অভিযোগ এসেছে।


হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানায়, ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ৩৬,৭৭,০০০ অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে। এর মধ্যে ১৩, ৮৯, ০০০ অ্যাকাউন্ট ইউজারদের অভিযোগ পাওয়ার আগেই নিষিদ্ধ করা হয়েছিল সক্রিয়ভাবে।


ব্যবহারকারীদের নিরাপত্তার স্বার্থেই কড়া পদক্ষেপ গ্রহণ করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। ব্যবহারকারীদের তরফে যেসব অ্যাকাউন্টের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছিল, তার ভিত্তিতেই এই বিপুল সংখ্যক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বাতিল করা হয়েছে। 


প্রতিষ্ঠানটির বিভিন্ন নিয়মনীতি মেনে চলেনি ওইসব অ্যাকাউন্ট। তাই সেগুলোকে নিষিদ্ধ করা হয়েছে। ইউজারদের নিরাপত্তা এবং সুরক্ষার ব্যাপারে বরাবরই সচেতন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। ইউজারদের সুরক্ষার খাতিরেই নিজেদের নিয়মনীতি আরও দৃঢ় করেছে হোয়াটসঅ্যাপ সংস্থা।


জেবি/এসবি