হিরো আলমের অভিযোগ পুরো ভিত্তিহীন: ইসি রাশেদা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৪ পূর্বাহ্ন, ৩রা ফেব্রুয়ারি ২০২৩


হিরো আলমের অভিযোগ পুরো ভিত্তিহীন: ইসি রাশেদা
হিরো আলম ও নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, বগুড়া-৬ ও বগুড়া ৪ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের তোলা অভিযোগ ভিত্তিহীন। 


হিরো আলমের অভিযোগের বিষয়ে ইসি বলেন, রেজাল্ট হান্ড্রেড পারসেন্ট সঠিক। এসব নির্বাচনে সিসি ক্যামেরা থাকলে পর্যবেক্ষণ করতে ভালো হয় বলেও জানান তিনি।


বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) নির্বাচন ভবনে সাংবাদিকদেরকে এ কথা জানান তিনি।


রাশেদা বলেন, ভোটের আগে যে প্রক্রিয়াগুলো বা আচরণবিধি যে, খুব একটা ভঙ্গ হয়েছে তা আমাদের কাছে মনে হয়নি। কোনো কিছু আমার নোটিশে আসলে সঙ্গে সঙ্গে আমি ডিসি, এসপিদের সঙ্গে কথা বলেছি। তাদের দৃষ্টিতে দিয়েছি। কোনো প্রার্থী কিন্তু কমিশনের কাছে লিখিত অভিযোগ করেননি। 


তিনি বলেন, পত্রিকায় যেটুকু দেখেছি হিরো আলম সাহেব তার একটু আপত্তি বা উনি একটু অসন্তুষ্ট হয়েছেন। গণমাধ্যমে আসার পর আমরা মূলত এটা নিয়েই সকাল থেকে আমলে নিয়ে রেকি করার চেষ্টা করেছি। বগুড়ার ডিসির সাথে কথা বলা, জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাচন অফিসার, টিএনও সাহেবের প্রত্যেকের সাথে আমরা কথা বলেছি। 


এই নির্বাচনের বিষয়ে আর তদন্তে যাবেন কি-না জানতে চাইলে তিনি বলেন, না, আমরা সন্তুষ্ট। আমাদের কাছে যে রেজাল্ট শিট আছে,আমরা নিজেরাও একটু ক্যালকুলেট করে দেখলাম যে, কোথাও কোনো ব্যত্যয় নেই। আমাদের দেশের কালচারটা কিন্তু এরকমই যে, একজন প্রার্থী যখন হেরে যায় তখন নানান ধরণের প্রশ্নবিদ্ধ করার প্রবণতা দেখা যায়। 


ওয়েব সাইটে ফলাফল প্রকাশ করা হবে জানিয়ে তিনি বলেন, এখনো সরকারিভাবে ফলাফল প্রকাশ করা হয়নি। আমরা যেটি পেয়েছি সেটি বেসরকারিভাবে। আসার পরে আমরা ওয়েবসাইটে দিয়ে দেবো।  


অভিযোগের বিষয়ে তিনি বলেন, অনেকেই মুখে বলে ঝড় তোলে কিন্তু প্রমাণ নিয়ে আমাদের কাছে আসে না। আমাদের কালে যত নির্বাচন হয়েছে তারা কেউ আদালতে গেছে বলে আমার তো জানা নেই। কুমিল্লা (কুমিল্লা সিটি করপোরেশন) নিয়ে এতো কথা হলো। কই উনারাতো আদালতে গেলেন না। উনি (হিরো আলম) বলেছেন যাবো, গেলে যাবেন। আমি তো অনেক কথাই মুখে বলতে পারি। তা প্রমাণ তো হতে হবে। অভিযোগ দেওয়া আর অভিযোগ প্রমাণ করা দুইটার মধ্যে কিন্তু অনেক ফারাক।