হালিশহরে চলছে মাসব্যাপী তৃতীয় বাংলাদেশ সিএমএসএমই বাণিজ্য মেলা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৪৮ পূর্বাহ্ন, ৫ই ফেব্রুয়ারি ২০২৩


হালিশহরে চলছে মাসব্যাপী তৃতীয় বাংলাদেশ সিএমএসএমই বাণিজ্য মেলা
সিএমএসএমই বাণিজ্য মেলা

দৃষ্টিনন্দন পদ্মা সেতুর আদলে তৈরি আকর্ষনীয় মূল ফটকের ভেতরে জমকালো আয়োজনে চলছে চিটাগাং উইম্যান চেম্বারের মাসব্যাপী তৃতীয় ‘বাংলাদেশ সিএমএসএমই বাণিজ্য মেলা’। ব্যস্ত নগরবাসীর সুস্থ বিনোদনের জন্য নগরীর হালিশহরের আবাহনী মাঠের এই মেলাটিতে রাখা হয়েছে- আলোকসজ্জা, ফোয়ারা, টাওয়ার, আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠানসহ শিশুদের বিনোদনের পার্ক। 


এবারের মেলায় রয়েছে ছোট-বড় ৩০০ স্টল এবং আটটি প্যাভেলিয়ন। তবে, অন্যবারের তুলনায় বিশেষ সুযোগ দেওয়া হয়েছে নারী উদ্যোক্তাদের। সরজমিনে ঘুরে দেখা যায় যে, শহরের অভ্যন্তরে অবস্থিত মেলাটিতে সুন্দর ও কোলাহলমুক্ত শান্তিপূর্ণ পরিবেশে মেলার বিনোদন উপভোগের ব্যবস্থা করা হয়েছে। এ মেলায় আগত দর্শনার্থীদের বিনোদনের জন্য রয়েছে- আকর্ষনীয় মিনি পার্ক। 


মিনি পার্কে রয়েছে- নাগরদোলা, নৌকা, ট্রেন, ঘোড়াসহ নানান ধরনের রাইড। অন্যদিকে সল্পমূল্যে কেনাকাটার জন্য রয়েছে- নারী ও পুরুষদের পৃথক বাহারি পোষাকের দোকান, দেশীয় তাঁত বস্ত্র ও হস্তশিল্পের পণ্যের দোকান, ছেলেদের ব্লেজারের দোকান, নারীদের কসমেটিকসের দোকান, রকমারি খাবারের স্টল, দেশী-বিদেশি রানাসহ ঘরোয়া দৈনন্দিন কাজের বিভিন্ন আসবাবপত্র, বিভিন্ন জেলার ঐতিহ্যবাহী সুস্বাদু আচারের দোকান, সুস্থ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুদের বিনোদনের নানা ব্যবস্থা এছাড়াও নবজাতক শিশুদের কথা বিবেচনায় মাতৃ দুগ্ধ পান করার নিরাপদ ও সুন্দর স্থান তৈরি করেছে মেলা কতৃপক্ষ। 


টিকেটের মাত্র ২০ টাকা মূল্য নির্ধারণ করা মাসব্যাপী এই মেলায় বিশৃঙ্খলা এবং সার্বিক নিরাপত্তার জন্য পুলিশ ক্যাম্প, সিসিটিভি ক্যামেরা, বেসরকারি নিরাপত্তাকর্মী নিয়োজিত রয়েছে। এছাড়াও প্রবেশ টিকিটের ওপর মেলার শেষ দিন মোটরসাইকেলসহ নানা পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে। জানা যায়, পাঁচ বছর পর্যন্ত শিশুরা টিকিট ছাড়াই এই মেলায় প্রবেশ করতে পারবে। 


গত ১৪ জানুয়ারি (শনিবার) বিকেল চারটায় ফিতা কেটে ও বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। এতে আরো উপস্থিত ছিলেন, এম এ লতিফ (এমপি), সাবেক এমপি চেমন আরা তৈয়ব, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, চট্টগ্রাম চেম্বারের প্রসিডেন্ট মাহবুবুল আলম ও সিএমএসএমই ব্যাংকিং স্পেশালিষ্ট আলী সাবেত প্রমূখ। এর আগে ১৩ জানুয়ারি (শুক্রবার) নগরীর হোটেল আগ্রাবাদে একটি সংবাদ সম্মেলন করে মেলা বিষয়ক নানান তথ্য জানান মেলার চেয়ারপারসন জেসমিন আক্তার। সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন উইম্যান চেম্বারের সভাপতি মনোয়ারা হাকিম আলী। এসময় আরো উপস্থিত ছিলেন উইম্যান চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও এফবিসিসিআইর পরিচালক ডা. মুনাল মাহবুব, ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরীসহ পরিচালক ও সদস্যরা। 


চট্টগ্রামবাসীর ব্যস্থ জীবনের কিছু আনন্দময় মূহুর্ত কাটাতে এই মেলায় পরিবার পরিজন, বন্ধু বান্ধবসহ প্রিয়জনদের নিয়ে এই মেলায় আশার আহব্বান জানিয়েছেন আয়োজকরা।


আরএক্স/