বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমীকার অনশন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:১১ পূর্বাহ্ন, ১৪ই ফেব্রুয়ারি ২০২৩


বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমীকার অনশন
প্রতীকী ছবি

দিনাজপুরের খানসামা উপজেলায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে পলাশী রায়  নামে এক তরুণী অনশন শুরু করেছে।


সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৬টা থেকে উপজেলার ২নং ইউপির ৪নং ওয়ার্ডে  প্রেমিক শুভ চন্দ্র রায়ের বাড়িতে তিনি উঠেন। 


শুভ মহন্ত (২২) খামার বিষ্ণুগঞ্জ,  নাপিত পাড়া গ্রামের  মানিক রায়ের  ছেলে। ভুক্তভোগী ওই তরুণী একই এলাকার টংগুয়া শাহাপাড়া  এলাকার বাসিন্দা। তারা দুজনই একই ইউনিয়নের বাসিন্দা। ঘটনার পর প্রেমিক শুভ চন্দ্র রায়  বাড়ি থেকে পালিয়েছেন। 


ওই কিশোরীর অভিযোগ, দুই বছর ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক। এরপর বিয়ের প্রতিশ্রুতি দিয়ে শুভ মহন্ত তাকে ১ বছর  আগে থেকেই  ধর্ষণ করে আসছে । সম্প্রতি বিষয়টি পরিবার জেনে যায়। এরপর থেকেই  বিয়ের জন্য চাপ দিচ্ছিলাম কিন্তু শুভ চন্দ্র রায়ের পরিবার অন্য জায়গায় তার বিয়ে ঠিক করে। তাই বাধ্য হয়ে অনশন শুরু করেছি। প্রেমিক বিয়ে না করলে আত্মহত্যা করবেন বলেও হুমকি দেন তিনি।

 

এছাড়াও  বলেন পরিবার থেকে বিয়ের কথা বললে ছেলেপক্ষ যৌতুকের দাবি হিসেবে ৫ লাখ টাকা চায়। 


পরিবার থেকে এত টাকা দেওয়া সম্ভব হবে না বলে গোপনে তারা অন্য জায়গায় বিয়ের আয়োজন করে। সেই খবর শুনে সকালে আমি সকালে আশ্রয় নেই ছেলে বাড়িতে। আমার উপস্থিতিতে ছেলে বাসা থেকে পালিয়ে যায়। পরে ছেলের কাকা এবং কাকি ও পিশি  মিলে আমাকে জোরজবস্তি করে ইউনিয়ন পরিষদে নিয়ে আসে। 


এ বিষয়ে ২ নং  ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম বাবুল বলেন, আমি শুনেছি তাকে ইউনিয়ন পরিষদে আনা হয়েছে। মেয়ে এবং ছেলে পরিবারের  কেঊ এখানে এখনো আসেনি। যদি সমাধান করতে চায় তাহলে ব্যবস্থা করে দিব। 


খানসামা থানার ওসি তদন্ত তহিদুল ইসলাম জানান এ নিয়ে এখনো থানায় কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরএক্স/