ওবায়দুল কাদেরের জন্য ২০০ মণ মাংস দিয়ে মেজবান আয়োজন


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৬:০৩ পূর্বাহ্ন, ১৫ই ফেব্রুয়ারি ২০২৩


ওবায়দুল কাদেরের জন্য ২০০ মণ মাংস দিয়ে মেজবান আয়োজন
ওবায়দুল কাদেরের জন্য ২০০ মণ মাংস দিয়ে মেজবান আয়োজন

টানা তৃতীয়বারের মতো ওবায়দুল কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় অর্ধ লাখ মানুষের মেজবানের আয়োজন করেছেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।


মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে এ সংবর্ধনা ও মেজবানির আয়োজন করা হয়েছে।


দেখা যায়, একরামুল করিম চৌধুরীর কবিরহাট উপজেলার সোন্দলপুর ইউনিয়নের নিজ বাড়িতে চলছে মেজবানের আয়োজন। কেউ চেয়ার টেবিল সাজাচ্ছে, কেউ মাংস টুকরো করছে, আবার কেউবা রান্নার আয়োজন করছে। 


চট্টগ্রামের বিখ্যাত বাবুর্চি হাবিবুর রহমান তার পাঁচ শতাধিক লোকজন নিয়ে রান্নার আয়োজন করেছে। 


সেখানে কাজ করা রাহি হুদ্দা নামের এক স্বেচ্ছাসেবক বলেন, আয়োজন সফল করতে আমরা ৫০০ স্বেচ্ছাসেবক কাজ করব। দুটি গেট রয়েছে। এক গেট দিয়ে মানুষ প্রবেশ করবে অন্যটি দিয়ে বের হবে। 


বাবুর্চি হাবিবুর রহমান বলেন, ৫০০ জন বয়-বেয়ারা মিলে সুস্বাদু করে এই মেজবানির আয়োজন করা হচ্ছে। মেজবানে সাদা ভাত, মেজবানি মাংস, ডাল ও কদু দিয়ে নলা রান্না হয়েছে।


এদিকে জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য শাফিউল আজম পিন্টু বলেন, চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের কথা সবার মুখে মুখে। আমরা সকলে এই আয়োজন নিয়ে উচ্ছ্বসিত। আওয়ামী লীগই পারে এতো বিশাল মেজবানের আয়োজন করতে। সবার অংশগ্রহণে একটি সুন্দর অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে।


এ বিষয়ে একরামুল করিম চৌধুরী বলেন, ওবায়দুল কাদের ভাইকে তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করায় ২০০ মণ মাংস দিয়ে ৫০ হাজারের ওপর মানুষের খাবারের আয়োজন করা হচ্ছে। প্রতি ব্যাচে ৫ হাজার মানুষ বসতে পারবে।