ট্রাফিক বিভাগকে আরো গতিশীল হওয়ার নির্দেশ পুলিশ কমিশনারের


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩২ পূর্বাহ্ন, ১৬ই ফেব্রুয়ারি ২০২৩


ট্রাফিক বিভাগকে আরো গতিশীল হওয়ার নির্দেশ পুলিশ কমিশনারের
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ

সময়ের সাথে সাথে বন্দর নগরীর ব্যস্ত সড়কগুলোতে দিন দিন বাড়ছে ব্যক্তিগত ও পাবলিক পরিবহনের সংখ্যা। এতে দিনের গুরুত্বপূর্ণ সময়গুলোতে প্রতিটি সড়কে যানজটের বেহাল অবস্থা দেখা দেয়। ফলে জনগনের ভোগান্তির মাত্রা সীমা ছাড়িয়ে যায়। নগরবাসীর ভোগান্তির কথা বিবেচনায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)'র ট্রাফিক বিভাগকে জনগনের দূর্ভোগ লাঘবে আরো গতিশীল হওয়ার নির্দেশ দিয়েছেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়। 


মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় দামপাড়াস্থ  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে সিএমপির জানুয়ারি-২০২৩ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার) পিপিএম (বার)। 


সভায় সিএমপি কমিশনার তার বক্তব্যে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই ধারা অব্যাহত রাখার জন্য সকল থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। তিনি সকল জোনের ডিসিদের স্ব-স্ব জোনে মাদক ও ছিনতাই প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। রুজুকৃত মামলা ও অভিযোগসমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে নির্দেশ দেন। 


এছাড়াও ট্রাফিক বিভাগকে আরো গতিশীল হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। সভায় জানুয়ারি-২০২৩ মাসে অস্ত্র, মাদক ও চোরাইগাড়ি  উদ্ধার, ডিজিটাল জালুয়াতি করা হ্যাকারকে গ্রেফতার, ক্লুলেস মামলার রহস্য উৎঘাটন, মালামাল উদ্ধার ও ছিনতাইকারী গ্রেফতার, ভিকটিম উদ্ধার ও আসামী গ্রেফতার, আত্মসাতকৃত মালামাল উদ্ধার ও আসামী গ্রেফতার, ছিনতাই ও ডাকাতি চেষ্ঠাকালে আসামী গ্রেফতার ও ভালো কাজের জন্য বিভিন্ন ক্যাটেগরিতে সকল স্তরের ৪২ জন পুলিশ সদস্যকে নগদ অর্থ প্রদান করা হয়। 


জানুয়ারি-২০২৩ মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ ডিবি টিম, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক ও সহকারী উপ-পরিদর্শক, শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী  হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ মোখলেছুর রহমান , সহকারী পুলিশ কমিশনার (বায়োজিদ) মোহাম্মদ বেলায়েত হোসেন, পুলিশ পরিদর্শক (কোতোয়ালী) জাহিদুল কবির, পুলিশ পরিদর্শক (ডিবি উত্তর) জনাব আরিফুর রহমান, এসআই/আজহারুল ইসলাম, বায়েজিদ বোস্তামী থানা ও এসআই /মোঃ বিল্লাল হোসেন,  ইপিজেড থানা, এএসআই মোঃ নিজাম উদ্দিন, আকবরশাহ থানা, এসআই মোঃ আব্দুল্লাহ ও এসআই মফিজ উদ্দিন, বায়োজিদ বোস্তামি থানা, এসআই সুকান্ত চৌধুরী, কোতোয়ালী থানা, এএসআই মোঃ নিজাম উদ্দিন, আকবরশাহ থানা, এএসআই সোহেল আহমেদ, খুলশী থানা। উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, পিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আব্দুল ওয়ারীশ সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


আরএক্স/