চট্টগ্রাম মাইক্রোবাস চালক সমিতির নির্বাচন

বিপুল ভোটে জয়ের আশা সভাপতি প্রার্থী সাইফুল ইসলাম শাহীনের


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৪ পূর্বাহ্ন, ১৬ই ফেব্রুয়ারি ২০২৩


বিপুল ভোটে জয়ের আশা সভাপতি প্রার্থী সাইফুল ইসলাম শাহীনের
চট্টগ্রাম মাইক্রোবাস চালক সমিতির নির্বাচন

চট্টগ্রাম মাইক্রোবাস চালক কল্যাণ সমিতির দ্বি বার্ষিক (২০২৩-২০২৪) নির্বাচন এ সমিতির অন্তর্ভুক্ত সকল চালক শ্রমিকদের ৭০ থেকে ৮০ শতাংশ ভোট পেয়ে জয়ের আশা দেখছেন নির্বাচনে সভাপতি প্রার্থী শ্রমিক নেতা সাইফুল ইসলাম (শাহীন)। 


বুধবার (১৫ ফেব্রুয়ারি) নগরীর পাচঁলাইশ থানাধীন পার্ক ভিউ হাসপাতাল সংলগ্ন আহম্মদ মিয়া প্রাইমারী স্কুল লেইনের সমিতির অস্থায়ী নির্বাচন কেন্দ্রের বাহিরে ভোটারদের সাথে মতবিনিময়ের সময় সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। 


সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সমাজসেবা অধিদপ্তরের রেজিষ্ট্রেশনভুক্ত চট্টগ্রাম মাইক্রোবাস চালক কল্যাণ সমিতির নির্বাচন উপ-পরিষদের দ্বায়িত্ব পালন করছেন প্রধান নির্বাচন কমিশনার পিন্টু কুমার দাশ, সহকারি নির্বাচন কমিশনার মো. জিয়া উদ্দিন রানা, প্রিজাইডিং অফিসার মো. শওকত আকবর। 


সমিতির নির্বাচন উপ-পরিষদের প্রধান নির্বাচন কমিশনার পিন্টু কুমার দাশ জানান, (১৫ ফেব্রুয়ারি) সকাল ৮ টা থেকে শুরু হওয়া নির্বাচন কার্যক্রম বিরতিহীন ভাবে চলছে। সমিতির ২৪৬ জন ভোটার তাদের ইচ্ছে অনুযায়ী প্রার্থীদের ভোট দিবেন। ভোটার, প্রার্থী ও এজেন্টদের সহায়তায় ভোটদান কার্যক্রম সুন্দর ভাবেই চলছে। সমিতির এবারের নির্বাচনে, ১১ টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছেন। 


যেখানে বিভিন্ন পদের জন্য লড়াই করছেন- (সভাপতি পদে) সাইফুল ইসলাম (শাহীন), মো. আব্দুস সালাম। (সহ-সভাপতি পদে) মো. দেলোয়ার হোসেন, মো. জাহিদ মিয়া, মো. লিটন, মো. মনির হোসেন। 


(সাধারণ সম্পাদক পদে) মো. আলাউদ্দিন, মো. জাহাঙ্গীর আলম, মো. ফরিদ। 


(সহ- সাধারণ সম্পাদক পদে) মো. দুলাল মিয়া, মো. সাজ্জাত হোসেন খোকন। 


(সাংগঠনিক সম্পাদক পদে) মো. ফোরকান, মো. আব্দুল হোসেন দিপু, মো. আনোয়ার হোসেন (মামুন), মো. রায়হান। 


(অর্থ সম্পাদক পদে) মো. আলী, মো. খোকন, মো. শফিউল আলম। 


(দপ্তর সম্পাদক পদে) বটম কান্তি দে (সুমন), মো. কামাল হোসেন, মো. শাখাওয়াত হোসেন। 


(প্রচার সম্পাদক পদে) খোকন দাস, মো. মোস্তফা কামাল, মো. নুর আলম।


এবং (নির্বাহী সদস্য পদে) মো. বোরহান উদ্দিন, মো. ওমর ফারুক, মো. হারুনুর রশিদ, মো. নুর নবী, মো. মাহমুদুল হক চৌধুরী, মো. সোহেল, মো. সুমন মিয়া। 


সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের সভাপতি প্রার্থী বলেন, আমি মাইক্রোবাস চালক শ্রমিকদের যৌক্তিক দাবি আদায়ে লড়াই করে যাচ্ছি। তাই সকলে আমার পাশেই আছে। 


এবারে নির্বাচনে জয়যুক্ত হলে তার লক্ষ্য কি প্রশ্নে তিনি বলেন, আমাদের চালক শ্রমিকরা খেটে খাওয়া মেহনতি মানুষ। আমাদের চালক শ্রমিকদের বিপদে কারো কাছ থেকে সহায়তা নিতে পারি না। আমার আশা তাদের জীবন-যাপনের মান উন্নয়নে কাজ করে যাবো। তাদের ন্যায্য দাবি আদায়ে তাদের পাশে থাকবো। 


নির্বাচনে যেকোন অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় থানা পুলিশের বিশেষ টিম প্রস্তুত আছে বলে মন্তব্য করে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দীন মজুমদার। বেলা ১২ টার দিকে নির্বাচন কেন্দ্রে উপস্থিত হয়ে ভোটার, নির্বাচনী কর্মকর্তা ও এজেন্টদের সাথে নির্বাচনী পরিস্থিতি নিয়ে মতবিনিময়ের সময় তিনি একথা বলেন। 


তিনি আরও বলেন, ১ জন উপ-পরিদর্শকের নেতৃত্বে ৫ জন কনস্টেবল নির্বাচনী কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। আমি নিজেই সার্বক্ষনিক পরিস্থিতি নজরদারি করছি। এ পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা দেখিনি। নির্বাচনের ফলাফল ঘোষণা পর্যন্ত কেন্দ্রে পুলিশ নিয়োজিত থাকবে।