পূর্বের চ্যাট না হারিয়ে বদলে ফেলুন হোয়াটসঅ্যাপের ফোন নম্বর


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পূর্বের চ্যাট না হারিয়ে বদলে ফেলুন হোয়াটসঅ্যাপের ফোন নম্বর

প্রযুক্তি ডেস্ক: পুরানো স্মার্টফোন এবং মোবাইল নম্বর পরিবর্তন করার সময়, হোয়াটসঅ্যাপে চ্যাট হারানোর ভয় থাকে। অ্যান্ড্রয়েড থেকে আইওএস-এ হোয়াটসঅ্যাপ চ্যাট নিয়ে যেতে এবং বিপরীতটি করা খুবই কঠিন। কিন্তু ডেটা না হারিয়ে ফোন নম্বর পরিবর্তন করা সহজ। এই বৈশিষ্ট্যটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ক্ষেত্রেই পাওয়া যায়। বিদেশে স্থানান্তরিত হলে এবং নতুন ফোন নম্বর নিলে এই বৈশিষ্ট্য বিশেষভাবে কাজে লাগে।

নতুন নম্বর ব্যবহার করার সময়ই শুধুমাত্র এই বৈশিষ্ট্যটি কাজ করে। একটি ওয়ান-টাইম পাসওয়ার্ড জমা দিতে হয়, তাই সিম কার্ডটি সক্রিয় থাকতে হবে এবং একটি নেটওয়ার্কের সঙ্গে যুক্ত থাকতে হবে।

হোয়াটসঅ্যাপে সেটিংস অপশনে অ্যাকাউন্ট অপশনে যেতে হবে। সেখানে নম্বর বদলানোর অপশনটি সিলেক্ট করতে হবে। এখানে পুরনো নম্বর দিয়ে তারপর নেক্সট অপশন সিলেক্ট করতে হবে। এখানে গ্রাহকদের সুযোগ দেয়া হবে যাতে তারা অন্যান্য ব্যবহারকারীদের জানাতে পারেন যে তার ফোন নম্বর বদলে গেছে। এরপরে, গ্রাহকরা কাদেরকে জানাতে চান যে তার নম্বর বদলে গেছে, সেটা সিলেক্ট করার পরে এই প্রক্রিয়া সম্পন্ন হবে।

প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, হোয়াটসঅ্যাপ পুনরায় চালু হবে এবং নতুন নিবন্ধিত নম্বর থেকে একটি ওটিপি চাইবে। এরপরে সব চ্যাট একই থাকবে, কিন্তু আপনার ফোন নম্বর বদলে যাবে।