নড়াইলে পুলিশ মেমোরিয়াল ডে উদযাপন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৩৪ পূর্বাহ্ন, ২রা মার্চ ২০২৩


নড়াইলে পুলিশ মেমোরিয়াল ডে উদযাপন
নড়াইলে পুলিশ মেমোরিয়াল ডেতে শ্রদ্ধা নিবেদন

‘কর্তব্যের তরে, করে গেলে যাঁরা, আত্মবলিদান’ প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান’ এ প্রতিপাদ্যে যথাযোগ্য মর্যাদায় নড়াইলে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালিত হয়েছে। 


বুধবার (১ মার্চ) জেলা পুলিশের আয়োজনে বাংলাদেশ পুলিশে কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ লাইন্স ড্রিলশেডে আয়োজিত নানা কর্মসূচির মধ্যে দিয়ে এ পুলিশ ‘মেমোরিয়াল ডে- ২০২৩ পালিত হয়।


পুলিশ সুপার মোসা. সাদিয়া খাতুনের সভাপতিত্বে সকল শহিদ পুলিশ সদস্যদের বিনম্র শ্রদ্ধায় স্মরণসহ পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও পুলিশ সদস্যদের পরিবারকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। এছাড়া কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


আলোচনা সভায় এসপি সাদিয়া খাতুন বলেন, পুলিশ সদস্যরা দেশ ও জাতির সেবায় একনিষ্ঠ ও নিঃস্বার্থভাবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে।


তিনি আরও বলেন, একনিষ্ঠ, বিশ্বস্ত, স্বদেশপ্রেমী ও দেশের জন্য প্রাণ উৎসর্গকারী এ সকল পুলিশ সদস্যের পরিবারের পাশে দাঁড়ানো আমাদের একান্ত দায়িত্ব ও কর্তব্য। তিনি উপস্থিত সকল পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যদেরকে যেকোন প্রয়োজনে কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী সকল পুলিশ সদস্যের পরিবারের প্রতি সহমর্মিতা, সহানুভূতি ও সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান।


এ সময় সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম,এস, এম, কামরুজ্জামান, সার্কেল এসপি মো. দোলন মিয়াসহ উর্ধ্বতন কর্মকর্তা ও দায়িত্বরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।