উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে গুলি ও কুপিয়ে হত্যা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৪ পূর্বাহ্ন, ৮ই মার্চ ২০২৩


উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে গুলি ও কুপিয়ে হত্যা
বালুখালী রোহিঙ্গা ক্যাম্প। ফাইল ছবি

কক্সবাজারে উখিয়ার আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারের জেরে এক রোহিঙ্গা কমিউনিটি নেতাকে ঘর থেকে বের করে গুলি ও কুপিয়ে খুন করেছে দুর্বৃত্তরা।


উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, সোমবার মধ্যরাত ১ টায় উখিয়া উপজেলার বালুখালী ৯ নম্বর আশ্রয় শিবিরের সি-৩ ব্লকে এ ঘটনা ঘটেছে।


নিহত মো. নূর হাবি ওরফে ডাক্তার ওয়াক্কেস (৫১) বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-৩ ব্লকের বাসিন্দা। তিনি আশ্রয় শিবিরটির ব্যবস্থাপনায় কমিউনিটি নেতা (মাঝি) হিসেবে দায়িত্বরত ছিলেন।


স্থানীয়দের বরাতে শেখ মোহাম্মদ আলী বলেন, সোমবার রাতে উখিয়ার বালুখালী ৯ নম্বর আশ্রয় শিবিরের সি-৩ ব্লকে নিজের ঘরে ঘুমিয়ে ছিলেন মো. নূর হাবি। মধ্যরাতে তাকে ঘর থেকে অস্ত্রের মুখে তুলে নিয়ে আসে ২০/৩০ জনের মুখোশধারী একদল দুষ্কৃতিকারী। পরে স্থানীয় মৌলভী ইয়াছিনের ঘরের সামনে নূর হাবিকে গুলি ও কুপিয়ে দূর্বৃত্তরা ফেলে রেখে পালিয়ে যায়।


খবর পেয়ে এপিবিএন পুলিশ ও উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়। এ সময় ঘটনস্থলে থেকে মো. নূর হাবিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় আইওএম হাসপাতালে নিয়ে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


ওসি বলেন, প্রাথমিকভাবে আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকান্ড ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। খুনের কারণের এখনো নিশ্চিত হওয়া যায়নি।


ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান শেখ মোহাম্মদ আলী। তিনি জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।