ধামরাইয়ে মাদকবিরোধী গণসচেতনতামূলক মহাসমাবেশ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৩ পূর্বাহ্ন, ১০ই মার্চ ২০২৩


ধামরাইয়ে মাদকবিরোধী গণসচেতনতামূলক মহাসমাবেশ
ধামরাইয়ে মাদকবিরোধী গণসচেতনতামূলক মহাসমাবেশে অতিথিরা। ছবি: জনবাণী

ঢাকার ধামরাইয়ে সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে মাদকবিরোধী মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মহাসমাবেশে মাদকের ভয়াবহতা সম্পর্কে বক্তারা আলোচনা করেন।


বৃহস্পতিবার (৯ মার্চ) ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে ঢাকা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে এই মাদকবিরোধী গণসচেতনতামূলক মহাসমাবেশ করা হয়।


সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমদ। সভাপতিত্ব করেন ঢাকা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক বাহাউদ্দিন।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ধামরাই উপজেলা আ. লীগের সাধারন সম্পাদক পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা আক্তার, উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান এ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা, ঢাকা বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক জাফরুল্ল্যাহ কাজল, ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নূরুল ইসলাম প্রমুখ।


এ সময় মাদকবিরোধী গণসচেতনতামূলক সমাবেশে বক্তারা বলেন, তরুণ, ছাত্র সমাজ ও যুব সমাজ দেশের সম্পদ। তাই তাদের রক্ষা করতে মাদকের ভয়াবহতা সম্পর্কে ব্যাপক জনসচেতনতা প্রয়োজন। সন্তানদের প্রতি অভিভাবকদের বেশি করে দায়িত্বশীল হওয়ার পাশাপাশি তাদের খোঁজখবর রাখতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের মাদকবিরোধী কমিটিকে আরও সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান বক্তারা। 


মাদকবিরোধী সচেতনতামূলক সমাবেশে বিভিন্ন বিভাগের কর্মকর্তা কর্মচারী ছাড়াও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্কাউট সদস্য অংশগ্রহণ করেন।


মাদকবিরোধী গণসচেতনতামূলক মহাসমাবেশে আশুলিয়ার মাদক নিরাময় কেন্দ্র বর্ন এগেইন, সেভ দা লাইফ, নতুন স্বপ্ন ও দা উইনার সহ সাভার-আশুলিয়ার ১৩টি সুস্থতাপ্রাপ্ত মাদকাসক্তরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে মাদক সেবন করবেন না বলে শপথ পাঠ করেন।  শপথ বাক্য পাঠ করান প্রধান অতিথি সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমদ।