সীতাকুণ্ডে বিস্ফোরণে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেবে মালিকপক্ষ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:১৬ পূর্বাহ্ন, ১০ই মার্চ ২০২৩


সীতাকুণ্ডে বিস্ফোরণে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেবে মালিকপক্ষ
ফাইল ছবি

চট্টগ্রাম সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরণে নিহত ৭ জনের পরিবারকে দুই লাখ টাকা করে ক্ষতিপূরণ দেবে কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানের ব্যবস্থাপক ইফতেখার উদ্দিন সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। 


বিজ্ঞপ্তিতে বলা হয়, দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের দাফন-কাফনের জন্যই ইতিমধ্যে ২০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। এ ছাড়া নিহত ব্যক্তিদের ক্ষতিপূরণ হিসেবে গত মঙ্গলবার (৭ মার্চ) দুই লাখ টাকা করে শ্রম আদালতে জমা দেওয়া হয়েছে। আহত ব্যক্তিদের চিকিৎসার খরচ বহন করছে মালিকপক্ষ। এ ছাড়া দুই পথচারী ও এক গাড়িচালকের সহকারীর ক্ষতিপূরণ প্রশাসনের সঙ্গে আলোচনা করে নির্ধারণ করে দেওয়া হবে। সুস্থ হওয়া পর্যন্ত কারখানার আহত কর্মীদের বেতন চলবে। এদিকে বিস্ফোরণে আহত ২১ জনকে শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে। 


সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম বলেন, বুধবার (৮ মার্চ) দুপুরে সীতাকুণ্ডের বিএসবিএ হাসপাতালে চিকিৎসাধীন ফাতেমা বেগমকে ৫০ হাজার টাকার চেক তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহাদাত হোসেন।


এর আগে রোববার চট্টগ্রাম মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন ২০ জনকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ৫০ হাজার টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে সাড়ে ৭ হাজার টাকা অনুদান দেওয়া হয়। সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহাদাত হোসেন বলেন, আহতদের সরকারি সহযোগিতা দেওয়া হয়েছে। মালিকপক্ষও দুয়েকদিনের মধ্যে আহতদের ক্ষতিপূরণের ব্যবস্থা করবেন।