ঘাটাইলে আলোচিত কোহিনুর হত্যা: সাবেক চেয়ারম্যান সাদীসহ গ্রেফতার ২


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৫০ পূর্বাহ্ন, ১১ই মার্চ ২০২৩


ঘাটাইলে আলোচিত কোহিনুর হত্যা: সাবেক চেয়ারম্যান সাদীসহ গ্রেফতার ২
গ্রেফতার সাবেক ইউপি চেয়ারম্যান ববিন হায়দার চৌধুরী সাদী

ঘাটাইলের ধলাপাড়ায় আলোচিত কোহিনূর হত্যা মামলায় ৪৮ ঘন্টার মধ্যেই সাবেক ইউপি চেয়ারম্যান ববিন হায়দার চৌধুরী সাদীসহ আরও একজনকে গ্রেফতার করেছে র‍্যাব।


শুক্রবার (১০মার্চ) বিকাল ৪টার দিকে ববিন হায়দার চৌধুরী সাদী (৩৮)- কে টাঙ্গাইল শহর ও বায়েজিদ ওরফে রাজু (৪০)-কে উপজেলার গারোবাজার থেকে গ্রেফতার করে র‍্যাপিড একশন ব্যাটেলিয়ন-১৪ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি -৩, টাঙ্গাইল। 


মামলার তদন্তকারী কর্মকর্তা ধলাপাড়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মাঈনুল ইসলাম বিষয়টি নিশ্চিত হয়ে বলেন, কোহিনুর হত্যা মামলায় ২জন আসামিকে র‍্যাব গ্রেফতার করেছে। আসামিদের থানায় হস্তান্তরের কার্যক্রম চলছে।


এর আগে বৃহস্পতিবার (৯ মার্চ) বিকালে ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মামলা রেকর্ড, আসামিদের গ্রেফতার ও বিচারের দাবিতে ঘাটাইল-সাগরদীঘি সড়ক অবরোধ করে পরিবারের লোকজন ও এলাকাবাসীরা। পরে গোপালপুর সার্কেল সহকারী পুলিশ সুপার মো. সোহেল রানা এবং ঘাটাইল থানার অফিসার ইনচার্জ মো. আজহারুল ইসলাম সরকারের আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়।


উল্লেখ্য, গত বুধবার (৮মার্চ) সন্ধ্যায় জমি সংক্রান্ত বিরোধের জেরে ডেকে নিয়ে কহিনূর মিয়া (৪৫) নামের এক ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ করে নিহতের পরিবার।  নিহত ব্যক্তি উপজেলার উত্তর ধলাপাড়া গ্রামের মৃত আব্দুল বাছেদের ছেলে। 


নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার উত্তর ধলাপাড়া গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান ববিন হায়দার চৌধুরী সাদীর ছোট ভাই  সামী চৌধুরীর সঙ্গে কহিনূর মিয়ার জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ ছিলো। সন্ধ্যার দিকে একই গ্রামের বাজেয়িদ, তারা মিয়া ও ইসমাইল কহিনূরকে ডেকে বায়েজিদের বাড়িতে নিয়ে যায় বিষয়টি মিমাংসার জন্য। সেখানে সামি চৌধুরীসহ তাদের সঙ্গে কহিনূরের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মারপিটের ঘটনা ঘটে। এতে সে অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে ধলাপাড়া বাজারে পল্লী চিকিৎসক এবং পরে আশঙ্কাজনক অবস্থায় ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।