দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে ধামরাইয়ে মানববন্ধন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৯ পূর্বাহ্ন, ১২ই মার্চ ২০২৩


দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে ধামরাইয়ে মানববন্ধন
ধামরাইয়ে বিএনপির মানববন্ধন। ছবি: জনবাণী

তেল, গ্যাস ও বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে ঢাকার ধামরাইয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ধামরাই উপজেলা বিএনপি। এ সময় গণতন্ত্র পুনরুদ্ধার ও সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি জানান তারা।


শনিবার (১১ মার্চ) বিকালে ধামরাই পৌর শহরের সিমা সিনেমা হলের সামনে ঢাকা জেলা বিএনপির নেতাকর্মীরা এ মানববন্ধন করে।


এর আগে, দুপুর থেকে ধামরাই উপজেলার বিভিন্ন স্থান থেকে কর্মসূচিস্থলে এসে জড়ো হতে থাকে দলের নেতাকর্মীরা। পরে ধামরাই উপজেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়।


ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়।


এ সময় বক্তারা বলেন, এ সরকার কর্তৃক দ্রব্যমূল্য বৃদ্ধি করে লুটপাট করছে। দেশের দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে সরকারের ব্যর্থতা প্রমাণ হয়েছে। দ্রব্যমূল্যের এই উর্ধ্বগতি রোধ করতে না পারলে সরকার ক্ষমতা ছেড়ে দিক। আমাদের নেতা তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন শুরু হয়েছে তার মাধ্যমে অবৈধ সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো আমরা।


এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির ঢাকা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো, ধামরাই উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব তমিজ উদ্দিন, বিএনপির সহ-পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ড. দেওয়ান মো. সালাউদ্দিন বাবু, কেন্দ্রীয় মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ ও পৌর বিএনপির সাংগাঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মারুফ শিকদার প্রমুখ।