ঢাকা জেলা প্রশাসকের নির্দেশে ৯১ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩৪ পূর্বাহ্ন, ১৩ই মার্চ ২০২৩


ঢাকা জেলা প্রশাসকের নির্দেশে ৯১ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ
ছবি: জনবাণী

সাভারের বংশী নদীর তীরে অবৈধভাব গড়ে ওঠা প্রায় ৯১ টি স্থাপনা উচ্ছেদ করেছেন জেলা প্রশাসন। রাজনৈতিক প্রভাব খাটিয়ে এসব স্থাপনা নির্মাণ করা হয়েছিল বলে জানা গেছে।


রবিবার (১২ মার্চ) আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের নয়ারহাট এলাকার বংশী নদীর তীরে গড়ে ওঠা এসব স্থাপনায় সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আদনান ও সুবির কুমার দাশ। 


এ সময় অভিযানে সহায়তা করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম।


ঢাকা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার সুবির কুমার দাশ  বলেন, ঢাকা জেলা প্রশাসকের নির্দেশনায় এই অভিযান পরিচালনা করে ৯১ টি স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে। একই সাথে ৫০ শতাংশ দখল করা জায়গা উদ্ধার করা হয়। 


সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম বলেন, দীর্ঘ দিন ধরে নয়ারহাটের বংশী নদীর তীর দখল করে কিছু অসাধু ব্যক্তি দোকানপাট ভাড়া দিয়েছিল। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অভিযানের পূর্ব নোটিশ দেওয়া হয়েছিল। দখলকারীরা কিছু অংশ সরিয়ে নিয়েছে। 


তিনি বলেন, আজ পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে আজ অভিযান পরিচালনা করে বাকি কাজটুকু শেষ করা হয়েছে। নদীর পাশে কোনো অবৈধ স্থাপনা থাকবে না। সরকারি কোনো জায়গা অবৈধভাবে দখলের কোনো সুযোগ নেই। আজ যেভাবে দখল মুক্ত করা হয়েছে আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে। 


এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসমাইল হোসেন ও আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারি কমিশনার (ভূমি) মো. আনোয়ার হোসেনসহ স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।