বান্দরবানে জঙ্গি গোষ্ঠীর কমান্ডারসহ ৯ জন গ্রেফতার


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০২:০৩ পূর্বাহ্ন, ১৪ই মার্চ ২০২৩


বান্দরবানে জঙ্গি গোষ্ঠীর কমান্ডারসহ ৯ জন গ্রেফতার
ছবি: সংগৃহীত

বান্দরবান সদর উপজেলার টংকাবতি এলাকায় অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৯ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।


সোমবার (১৩ মার্চ) বান্দরবান জেলা পরিষদের হল রুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।


গ্রেফতারকৃত জঙ্গি সদস্যরা হলেন, জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার পার্বত্য অঞ্চলের প্রশিক্ষণ কমান্ডার দিদার হোসেন চম্পাই, নারায়নগঞ্জ জেলার বাসিন্দা আল আমিন সর্দার, ঢাকা জেলার কামরাঙ্গীর চর এলাকার বাসিন্দা সাইনুন রায়হান, সিলেটে বিয়ানী বাজার এলাকার বাসিন্দা তাহিয়াদ চৌধুরী, একই জেলার শাহপরান এলাকার বাসিন্দা লোকমান মিয়া, কুমিল্লা লাকসামের ইমরান হোসেন, ঝিনাইদহ জেলার বাসিন্দা আমির হোসেন, বরিশাল জেলার বাসিন্দা আরিফুর রহমান ও ময়মনসিং জেলার বাসিন্দা শামীম মিয়া। অভিযানের সময় ঘটনাস্থল থেকে আরও ৫-৬ জন জঙ্গি পালিয়ে যায় বলেও জানান র‍্যাবের এই মুখপাত্র।


র‍্যাবের তথ্য মতে, এ নিয়ে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার বিভিন্ন পর্যায়ের ৫৯ জন সদস্য ও পার্বত্য অঞ্চল থেকে ৩৬ জন এবং পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ১৭ জন সদস্যকে গ্রেফতার করা হয়েছে।