ইয়াবা পাচার মামলায় ৪ জনের ১০ বছর করে কারাদণ্ড


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৬ পূর্বাহ্ন, ১৪ই মার্চ ২০২৩


ইয়াবা পাচার মামলায় ৪ জনের ১০ বছর করে কারাদণ্ড
প্রতীকী ছবি

কক্সবাজারে ৩ লক্ষ ইয়াবা পাচারের মামলায় ৪ জনকে ১০ বছর করে সশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালত। একই সাথে প্রত্যেককে ২ লক্ষ টাকা অর্থদন্ড, অর্থদন্ড অনাদায়ে আরো ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।


সোমবার (১৩ মার্চ) বিকালে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।


দন্ডপ্রাপ্তরা হলেন, টেকনাফ উপজেলার নতুন পল্লান পাড়ার আবদুল গণির পুত্র মীর আহমদ, একই উপজেলার শাহপরীরদ্বীপ উত্তর পাড়ার মৃত সৈয়দুর রহমানের পুত্র মো. হাবিব উল্লাহ, শাহপরীরদ্বীপ মিস্ত্রি পাড়ার মৃত মো. হোসেনের পুত্র শরীফ হোসেন এবং ভোলা জেলার চর ফ্যাশন উপজেলার আসলামপুর গ্রামের গোলাম হেসেনের পুত্র রফিক।


রায় ঘোষণাকালে মীর আহমদ ও শরীফ হোসেন আদালতে উপস্থিত থাকলে অপর ২ জন আসামী যথাক্রমে মো. হাবিব উল্লাহ ও রফিক পলাতক রয়েছে।


পিপি ফরিদুল আলম জানিয়েছেন, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি টেকনাফের দমদমিয়াস্থ নাফনদীর মোহনা থেকে ৩ লাখ ইয়াবা সহ ৪ জনকে আটক করে র‌্যাব ৭। এব্যাপারে র‌্যাবের পক্ষে ডিএডি একেএম জাহাঙ্গীর হোসেন বাদি হয়ে মামলা দায়ের করেন। ২০১৭ সালের ২৩ মে টেকনাফ থানার পুলিশ তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগের প্রেক্ষিতে বিচারকার্য চলাকালিন আসামিদের ২ জন উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পালাতক হন। সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার এ রায় প্রদান করেন আদালত।