সন্তানের ভিক্ষার টাকায় জুয়া খেলতেন মা


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৫:৪৪ পূর্বাহ্ন, ১৫ই মার্চ ২০২৩


সন্তানের ভিক্ষার টাকায় জুয়া খেলতেন মা
ছবি: সংগৃহীত

নিজের শিশুকন্যার পায়ে পলিথিন মুড়িয়ে আগুন ধরিয়ে দিতেন মা হোসনে আরা বেগম। আর মেয়ের সেই পোড়া পা দেখিয়ে ভিক্ষা করতেন তিনি। শুধু এখানেই শেষ নয়, ভিক্ষার টাকায় জুয়া খেলতেন হোসনে আরা বেগম। ঘটনাটি ঘটে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার বদনা শাহ মাজার এলাকায়।


রবিবার (১৪ মার্চ) পাঁচলাইশ থানার বদনা শাহ মাজার এলাকা থেকে হোসনে আরা বেগমকে গ্রেফতার করে পিবিআই।


জবানবন্দিতে শিশু রাশেদা জানায়, তার মা হোসনে আরা বেগম পলিথিন মুড়িয়ে তার পা পুড়ে দিতেন। পরে পোড়া পা দেখিয়ে বদনা শাহ মাজারের সামনে ভিক্ষা করতো সে। আর ভিক্ষায় পাওয়া টাকা দিয়ে তার মা জুয়ার আসরে লুডু খেলতেন। একটি দুর্ঘটনায় রাশেদার ছোট ভাইয়ের পা ভেঙে যায়। চিকিৎসার জন্য টাকার প্রয়োজন হলে রাশেদ ও লিমু তার মাকে আর্থিক সহায়তা করেন। পরে ঐ দম্পতির বাসায় রাশেদাকে গৃহকর্মীর কাজ দেওয়া হয়।


পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক মর্জিনা আকতার জানান, হোসনে আরা বেগম নিজের মেয়েকে দিয়ে তিনি ভিক্ষা করাতেন। এজন্য মানুষের সহানুভূতি আদায় করতে পলিথিন মুড়িয়ে সন্তানের পা পুড়ে ক্ষত তৈরি করতেন। আর ভিক্ষার টাকায় জুয়া খেলতেন তিনি। স্বেচ্ছায় মেয়েকে গৃহকর্মীর কাজে নিয়োগ দেন তিনি। পরে টাকা আদায়ের জন্য গৃহ মালিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেন হোসনে আরা।