নড়াইলে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪৮ পূর্বাহ্ন, ২১শে মার্চ ২০২৩


নড়াইলে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন
প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন। ছবি: জনবাণী

নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব হোসেনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও দীর্ঘদিন ম্যানেজিং কমিটি নির্বাচন না দেওয়া এলাকাবাসীকে না জানিয়ে বিদ্যালয়ে ক্রীড়া অনুষ্ঠান করা এবং সেই অনুষ্ঠানে প্রধান শিক্ষকের ইন্ধনে ছাত্র/ছাত্রীদের মারপিট করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 


রবিবার ছাত্র-ছাত্রী ও এলাকাবাসীর আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গণে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 


এ সময় বক্তব্য রাখেন ভদ্রবিলা ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পান্না লাল রায়, আলী আহমেদ সিকদার, দেলোয়ার হোসেন, প্রদীপ রায়সহ আরও অনেকে।


মানববন্ধনে বক্তারা বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতি ঢাকতে এলাকার প্রভাবশারীদের ছত্রচায়ায় ক্ষমতার অপব্যবহার করে দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করে চলেছেন। সুকৌশলে ম্যানেজিং কমিটি বন্ধ রেখে ভুয়া বিল ভাউচার করে বিদ্যালয়ের ফান্ডের টাকা হাতিয়ে নিয়েছেন। এছাড়া ক্ষমতার অব্যবহার করে কিশোর গ্যাং তৈরি করে আশেপাশের গ্রামের ছাত্র-ছাত্রীদের মধ্যে দ্বন্দ সৃষ্টি করে শিক্ষার পরিবেশ নষ্ট করছেন।


বক্তরা আরও বলেন, প্রধান শিক্ষক আইয়ুব হোসেনকে বিদ্যালয় থেকে অপসারন করা না হলে তাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠাবে না। মানববন্ধনে স্কুলের ছাত্র-ছাত্রীসহ এলাকা কয়েকশত মানুষ উপস্থিত ছিলেন।


এ বিষয়ে মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব হোসেন এ সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা বনোয়াট, কিছু স্বার্থান্বেষী মহল আমার বিরুদ্ধে অপপ্রচার করছে।