টেকনাফের অপহৃত ৩ যুবক উদ্ধার: আটক ২


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:০৪ পূর্বাহ্ন, ২৮শে মার্চ ২০২৩


টেকনাফের অপহৃত ৩ যুবক উদ্ধার: আটক ২
উদ্ধার হওয়া তিন যুবক

কক্সবাজারের টেকনাফের বৈদ্যঘোনা গহীন পাহাড় থেকে অপহৃত ৩ যুবককে উদ্ধার করেছে র‌্যাব ১৫। কৌশলে আটক অপহরণ চক্রের ২ সহোদরের দেয়া তথ্য মতে রবিবার সন্ধ্যায় এদের উদ্ধার করা হয়।


সোমবার (২৭ মার্চ) দুপুরে র‌্যাব ১৫ এর সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) সহকারি পুলিশ সুপার মো. শামসুল আলম খান স্বাক্ষরিত এক বার্তায় এমন তথ্য জানানো হয়।


আটক অপহরণকারি চক্রের সদস্যরা হলেন, টেকনাফের মাঠপাড়া এলাকার নজির আহমেদের ছেলে নবী হোসেন (২৭) ও জাহিদ হোসেন কাবিলা (২২)।


উদ্ধার হওয়া অপহৃতরা হলেন, টেকনাফের হোয়াইক্যং এলাকার ঠান্ডা মিয়ার ছেলে আমান উল্লাহ (১৯), তার বন্ধু  সিরাজুল মোবিন (১৮) ও উখিয়ার কুতুপালং এলাকার আবু তাহের (২৭)।


অপহরকারির আস্তানা থেকে ২ টি রাম দা, ২৫ ফুট শিকল, ৮ টি তালা, ২ টি চাবির ছড়া ও ৩ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।


র‌্যাব ১৫ এর সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) সহকারি পুলিশ সুপার মো. শামসুল আলম খান প্রেরিত  বার্তায় বলা হয়েছে, র‌্যাব-১৫ এর টেকনাফ ক্যাম্পে জনৈক ঠান্ডা মিয়া একটি অভিযোগ দায়ের করেন। যেখানে বলা হয় গত ২৫ মার্চ ভোরে তার ছেলে আমান উল্লাহ ও তার ছেলের বন্ধু সিরাজুল মোবিন ফজরের নামাজের উদ্দেশ্যে বসত বাড়ী থেকে বের হয়। 


তারা ২ জন হোয়াইক্যং ইউনিয়নের উলুবুনিয়া রাস্তার মাথায় পৌঁছালে কতিপয় ব্যক্তি তাদের কাছে সিএনজি মেরামতে জন্য একটি গ্যারেজের সন্ধান চায়। গ্যারেজের সন্ধান দেখানোর উদ্দেশ্যে ২ জন গাড়িতে উঠলে পূর্ব পরিকল্পিতভাবে কতিপয় অপহরণকারী ২ জনকে জোরপূর্বকভাবে অপহরণ করে পাহাড়ী এলাকায় নিয়ে যায়। এরপর ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় হত্যা করে লাশ গুম করে ফেলার হুমকিসহ বিভিন্ন রকমের ভয়ভীতি প্রদর্শন করতে থাকে। 


অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব রোববার বিকাল সাড়ে ৪ টার দিকে টেকনাফ বাজারের আল জামিয়া আল ইসলামিয়া মাদ্রাসার সামনে অভিযান পরিচালনা করে অপহরণকারীর চক্রের সদস্য নবী হোসেন ও জাহিদ হোসেন কাবিলাকে আটক করে। তাদের দেয়া তথ্য মতে র‌্যাব সন্ধ্যায় টেকনাফের নতুন পল্লান পাড়ার বৈদ্যঘোনা গভীর পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে অপহৃত ২ জন সহ ৩ জনকে উদ্ধার করে। এর মধ্যে অপর অপহৃত আবু তাহেরকে কুতুপালং এলাকা থেকে ২৫ মার্চ অপহরণ করা হয়েছে বলে তথ্য দিয়েছে। এব্যাপারে ঠান্ডা মিয়া বাদি হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের করেছে।


এ নিয়ে গত ৬ মাসে টেকনাফের পাহাড় কেন্দ্রিক ৫৮ জনকে অপহরণের ঘটনা ঘটেছে।