সুগন্ধা নদীতে ল‌ঞ্চে আগুন; পরিবারের ১০ সদস্যকে হারিয়েছেন কালু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সুগন্ধা নদীতে ল‌ঞ্চে আগুন; পরিবারের ১০ সদস্যকে হারিয়েছেন কালু

ঝালকাঠি প্রতিনিধি: পরিবারের ১০ সদস্য নিয়ে বেড়াতে এসে এখন কারও সন্ধান পাচ্ছেন না কালু (৩০)। শুক্রবার (২৪ ডিসেম্বর) ঝালকাঠির সুগন্ধা নদীতে এম‌ভি অভিযান-১০ নামক ল‌ঞ্চে আগুন লাগার ঘটনায় তিনি পরিবারের এই ১০ সদস্যকে হারিয়েছেন।

দগ্ধ, আহত কালু ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লের সার্জারি বিভাগে আহত অবস্থায় কাতরাচ্ছেন আর স্বজনদের জন্য কান্না করছেন। তার হৃদয়বিদারক আহাজারিতে ভারী হয়ে উঠেছে আশপাশের পরিবেশ।

ঢাকার একটি রুটির দোকানে চাকরি করেন কালু। পরিবার নিয়ে ঢাকায় থাকেন। তিনি বলেন, ‘আমার বড় বোনের স্বামী কিছুদিন আগে বিদেশ থেকে বরগুনা এসেছে। তার সঙ্গে দেখা করতে আমার স্ত্রী, সন্তান, ভাই, ভাগ্নে, ছোট বোনসহ মোট ১০ জন একসঙ্গে ঢাকা থেকে বরগুনা আসছিলাম। হঠাৎ শুনতে পেলাম আগুন লেগেছে। এরপর ছুটাছুটি শুরু হলো। আগে বুঝতে পারলে সবাইকে নিয়ে পানিতে ঝাপ দিতাম। আমি এখানে অসুস্থ হয়ে পড়ে আছি। কাউকে খবর ও দিতে পারছি না। কারও খোঁজ পাচ্ছি না।’

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাত ৩টার দিকে মাঝনদীতে এমভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৩৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ঝালকাঠি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক বিল্লাল উদ্দিন। তবে ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে ৩৭ জনের মরদেহ উদ্ধারের কথা নিশ্চিত করা হয়েছে। আহত হয়েছেন শতাধিক। এর মধ্যে ৭২ জনকে ভর্তি করা হয়েছে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে।