জামায়াত সেক্রেটারি তিনদিনের রিমান্ডে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জামায়াত সেক্রেটারি  তিনদিনের রিমান্ডে

পল্টন থানায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন ডিবি পুলিশের উপ-পরিদর্শক মালেক। অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

রিমান্ডের আবেদনে বলা হয়, গত বছরের ২৬ মার্চ বিকেলে এ মামলার আসামি মাওলানা মামুনুল হক জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভেতরে নাম না জানা জামায়াত-শিবির, বিএনপি, ও মৌলবাদী নেতাদের সঙ্গে বৈঠকে মিলিত হন। পূর্ব পরিকল্পিতভাবে দেশব্যাপী গুজব সৃষ্টির মাধ্যমে সরকার পতনের লক্ষ্যে হামলার পরিকল্পনা করেন তারা।

এর ফলশ্রুতিতে মামুনুল হকের নির্দেশনায় আসামিরা চট্টগ্রামের হাটহাজারীসহ সারা দেশে জাতির পিতা বঙ্গবন্ধুকে অবমাননা করে সংবিধান লঙ্ঘন, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস, মসজিদ ভাংচুর করে দেশকে অস্থিতিশীল, অকার্যকর, মৌলবাদী রাষ্ট্রে পরিণত করতে অবৈধ পথে সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত হন। গোলাম পরওয়ার মামলার ঘটনার সঙ্গে জড়িত বলে একাধিক সূত্রে তথ্য পাওয়া যায়।

রিমান্ড আবেদনে আরও বলা হয়, প্রাথমিক তদন্তে এ আসামি (গোলাম পরওয়ার) এজাহারে বর্ণিত ঘটনার সঙ্গে জড়িত মর্মে প্রকাশ পায়। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে দেশে অস্থিতিশীল পরিস্থিতি, অবৈধ পথে সরকার উৎখাতের হীন ষড়যন্ত্রের জন্য অর্থ যোগানদাতা ও উসকানিদাতাদের শনাক্ত করা সম্ভব হবে। একই সঙ্গে তাদের গ্রেফতারসহ ঘটনার সময় ব্যবহৃত অস্ত্র এবং তাদের কাছে থাকা ককটেল/বিস্ফোরকদ্রব্য উদ্ধার করা সম্ভব হবে।

জি আই/