কর্ণফুলীতে হামদ-নাত ও ইসলামী সংগীত প্রতিযোগিতায় বক্তরা

শিশু-কিশোরকে সুস্থধারার ইসলামী সংগীত চর্চায় এগিয়ে আসার আহ্বান


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:০৭ পূর্বাহ্ন, ৯ই এপ্রিল ২০২৩


শিশু-কিশোরকে সুস্থধারার ইসলামী সংগীত চর্চায় এগিয়ে আসার আহ্বান
ছবি: দৈনিক জনবাণী

চট্টগ্রাম কর্ণফুলীতে উৎসাহ-উদ্বীপনায় অনুষ্ঠিত হলো হামদ-নাত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। শতাধিক স্কুল-মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রতিযোগিতাস্থল ছিল উৎসবমুখর। দুপুর ২ টা থেকে শুরু হয় প্রতিযোগিদের দীর্ঘ লাইন। প্রথম ধাপ ফিরে মূল প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে শিক্ষার্থীদের দিতে হয়েছে প্রাথমিক কণ্ঠ পরীক্ষা। ইয়েস কার্ড নিয়ে মূল পর্বে অংশগ্রহণ করেছেন ২৫ জন শিক্ষার্থী এতে প্রথম স্থান অর্জন করেন হযরত ছিদ্দিক-এ আকবর আল কোরবান একাডেমীর ছাত্র নুর মোস্তাফিজ। 

শুক্রবার (৭ এপ্রিল) উপজেলার সৈন্যারটেক হযরত ছিদ্দিক-এ আকবর (রা.) আল কোরআন একাডেমি প্রাঙ্গণে জুমার নামাজের পর থেকে আরম্ভ হয় এ প্রতিযোগিতা। 

কর্ণফুলী উপজেলার জনপ্রিয় নিউজ পোর্টাল নবীন কণ্ঠ বিডি.কম এর ব্যবস্থাপনায় প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি কর্ণফুলী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সিজেকেএস এর কাউন্সিলর ইঞ্জিনিয়ার রাশেদুল রহমান মিলন।

এতে আলোচক ও প্রতিযোগিতার বিচারক হিসেবে উপস্থিত ছিলেন হযরত ছিদ্দিক-এ আকবর (রা.) আল কোরআন একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা মুহাম্মদ এনামুল হক এনাম, সৈন্ন্যারবাড়ী শাহী জামে মসজিদের খতিব মাওলানা বেলাল কাদেরী, হযরত নেয়ামত আলী শাহ্ (রহ.) সুন্নিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মুহাম্মদ সরওয়ার আলম প্রমুখ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিকলবাহা ইউপির সাবেক মহিলা মেম্বার ছফিয়া-শুক্কুর মোহাম্মদীয়া সুন্নিয়া এতিমখানা ও হেফজখানার প্রতিষ্ঠাতা, বিশিষ্ট নারী উদ্যোক্তা রিজিয়া বেগম। আহছানিয়া পাড়া সমাজ কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব আব্দুস সবুর চৌধুরী, সাংবাদিক মোহাম্মদ মহিউদ্দিন, সংগঠক মুহাম্মদ ওমর ফারুক বিজয়, ওয়াজ উদ্দিন আজাদ, মির্জা মুহাম্মদ হারুন, ইকবাল হোসেন, ইব্রাহিম হোসেন লালো, নুরুল আক্কাস জীবন প্রমুখ।