চুনারুঘাটে বীমা ও এনজিও কর্মীদের বাড়িতে বাড়িতে ধর্ণা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১০:০৪ অপরাহ্ন, ৯ই এপ্রিল ২০২৩


চুনারুঘাটে বীমা ও এনজিও কর্মীদের বাড়িতে বাড়িতে ধর্ণা
বীমা ও এনজিও কর্মী

হবিগঞ্জের চুনারুঘাটে বীমা ও এনজিও কর্মীরা উপজেলার বিভিন্ন স্থানে জনমানুষের বাড়িতে বাড়িতে গিয়ে বীমা ও এনজিও করানোর নামে মানুষের সাথে ছলনার কৌশলে ফাদে ফেলে হয়রানি করছে। 


জানা গেছে, হঠাৎ করে চুনারুঘাট উপজেলায় বীমা ও এনজিও কর্মীদের উপদ্রব বেড়ে গেছে। তারা বাড়িতে বাড়িতে গিয়ে বীমা ও এনজিও করানোর নামে বিভিন্ন মায়াবী ছলনা, বিভিন্ন কলাকৌশল ব্যবহার করে সাধারণ মানুষদের বুঝিয়ে মানুষের সাথে হয়রানি করছে। 


সৈয়দ কামরুল ইসলাম নামে একজন বলেন, বীমা ও এনজিও লোকাল প্রতিনিধি নিয়োগ দিয়ে, প্রতিনিধি যে আছে তার মাধ্যমে বীমা সদস্য হলে প্রতি বীমায় প্রতিনিধির ৩/৪ হাজার টাকা তাকে কমিশন দেয়া হয়। সেই কারণে বীমা ও এনজিও'র প্রতিনিধি ও কর্মীরা মানুষের বাড়িতে বাড়িতে ধর্ণা দেয়। 


ফারুক মিয়া নামে আরেকজন বলেন, আমার অন্য একটি বীমা কোম্পানিতে বীমা করা আছে। তবুও আরেক বীমা কোম্পানির সদস্য বীমা করানোর নামে ৩/৪মাস ধরে আমার বাড়িঘর ছাড়ছেন না। 


এমনও অবস্থায় আমি বাধ্য হয়ে বীমা করি। বিভিন্ন সূত্রে জানা গেছে, উপজেলাতে ভূঁইপোড় কিছু বীমা ও এনজিও হঠাৎ বৃদ্ধিতে, তাদের কর্মীদের পৌরসভাসহ উপজেলার ১০ টি ইউনিয়নে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে, গ্রামে গ্রামে গিয়ে তারা বীমা ও এনজিও করানোর নামে মানুষের বাড়িতে গিয়ে হয়রানি করছে। এতে অনেকে ক্ষিপ্ত হচ্ছেন। অনেক সহজ সরল মানুষ তাদের ছলনার ফাদে পড়ে বাধ্য হয়ে বীমা ও এনজিও’র সদস্য হচ্ছে। 


এমনকি কিছু ভূঁইপোড় বীমা ও এনজিও, তাদের কর্মীদের ফাদে পড়ে অনেকেই প্রতারিত হচ্ছে। এমন অভিযোগ সচেতন মহলের। 


এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিককে বিষয়টি অবগত করা হলে তিনি বলেন, বিষয়টি শুনেছি। শীঘ্রই নজরে নিয়ে ব্যবস্থা নেয়া হবে।


আরএক্স/