কক্সবাজারে দেড় হাজারের বেশি রাইফেলের গুলিসহ গ্রেফতার ৩


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:০৫ পূর্বাহ্ন, ১৩ই এপ্রিল ২০২৩


কক্সবাজারে দেড় হাজারের বেশি রাইফেলের গুলিসহ গ্রেফতার ৩
আটককৃত তিন অপরাধী

কক্সবাজারে পৃথক অভিযানে দেড় হাজারের বেশি রাইফেলের গুলি সহ ৩ জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।


বুধবার (১২ এপ্রিল) বেলা আড়াই টার দিকে কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম জানিয়েছেন, গ্রেফতাররা চিহ্নিত অস্ত্র ব্যবসায়ী এবং এসব গুলি রোহিঙ্গা ক্যাম্পসহ দেশের বিভিন্ন সন্ত্রাসীদের সরবরাহ করছিল এই চক্রটি।


গ্রেপ্তাররা হলেন, কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের বানিয়ারপাড়া এলাকার আবছার কামালের ছেলে  মো. হুমায়ুন করীর (২৩), একই ইউনিয়নের সাবেকপাড়ার মো. এনামুল হকের ছেলে মো. রিয়াজ উদ্দিন (৩১), ডেইল পাড়ার মো. সিরাজুল ইসলামের ছেলে মো. আব্দুল মালেক (২১)। এদের কাছ থেকে ১ হাজার ৫১৫ টি রাইফেলের গুলি পাওয়া যায়।


সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম জানান, ডিবি পুলিশের একটি দল গোপন তথ্যের ভিত্তিতে রামু উপজেলার ঈদগড় এলাকায় সোমবার (১০ এপ্রিল) সন্ধ্যায় অভিযান চালায়। এসময় একটি সিএনজি চালিত অটোরিক্সার যাত্রীকে চ্যালেঞ্জ করে তাতে তল্লাশী চালানো হলে রাইফেলের গুলি সহ রিয়াজ ও হুমায়ুনকে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১১ এপ্রিল) রাতে চৌফলদন্ডী থেকে গ্রেফতার করা হয় মালেককে।


পুলিশ সুপার জানান, ৩ জনই স্বীকার করেছেন তারা একটি সংঘবদ্ধ অস্ত্র ব্যবসায়ী চক্রের সদস্য। তাদের চক্রের মূল হোতাদের চিহ্নিত করা হয়েছে। এদের ধরতে অভিযান চলছে। এব্যাপারে রামু থানায় মামলা রুজু হয়েছে বলে জানান তিনি।