শ্রীপুরের সবজির দামে আগুন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


শ্রীপুরের সবজির দামে আগুন

গাজীপুরের শ্রীপুরে বিভিন্ন হাট-বাজারে শাক সবজির দাম বেড়েছে। শীতের নতুন নতুন সবজি বাজারে উঠলেও উপজেলার মাওনা চৌরাস্তা, শ্রীপুর,কাওরাইদ, তেলিহাটি, বরমী বাজার, গোসিংগা ও কেওয়া বাজার এলাকায় সবজি ব্যবসায়ীরা সবজির বেশি দামে বিক্রি করছে।  

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে সরেজমিনে ঘুরে দেখা যায়এবং সবজি ব্যবসায়ীরা জানান, এ পজেলায় সপ্তাহখানেক আগে সবজির দাম কম ছিল বর্তমানে প্রতি কেজি আলু দাম বেড়ে ১৫ টাকা থেকে ২০ টাকা, পটল ৪০-৬০টাকা ঢেঁড়স ৪০-৫০ টাকা, শসা ৩০-৭০ টাকা গাজর ৪০-৬০টাকা, মুলা২০-৩০ টাকা, শিম ৪০-৫০ টাকা টমেটো ২০-৪০ টাকা, করলা ৪০-৭০ টাকা,  ফুলকপি ৩০-৫০ টাকা, বরভটি ৫০ -৮০টাকা, লম্বা বেগুন ৩০-৫০ টাকা, গোল বেগুন বড় সাইজ ৩০-৫০ টাকা, কাঁচা মরিচ ২০-৬০ টাকা। 

মাওনা চৌরাস্তার সবজি ব্যবসায়ী আল আমিন জানান, বর্তমানে শীত শেষ পর্যায় সবজি কৃষকদের থেকে উৎপাদন কম হওয়ায় এসব সবজির দাম বাড়ার কারণ।

মাওনা চৌরাস্তা সবজি ব্যবসায়ী রাসেল মিয়া জানান, আড়ৎ থেকে তিনি বেশি দামে সবজি কিনেছেন তাই সবজির দাম বাড়িয়ে বিক্রি করতে হচ্ছে। সবজির দাম কমানোর তার কোন হাত নেই।   

তেলিহাটি থেকে সবজি কিনতে আসা জামাল ভূঁইয়া জানান, আমি একটি ফ্যাক্টরিতে চাকরি করি আমার যে পরিমাণে বেতন পাই কোন রকমে আমার সংসার চলে কিন্তু সবজি বাজারে এসে দেখি সবজির দাম চড়া। 

মাওনা চৌরাস্তা কাঁচা বাজার আড়তদার মহসিন মিয়া জানান, সবজি বর্তমানে উৎপাদন কম হওয়ায় আমাদের মাঠ পর্যায়ে বেশি দামে সবজি কিনতে হচ্ছে, দাম কমিয়ে বিক্রি করার কোনো সুযোগ নেই।

সএ/