চুনারুঘাটবাসী অত্যন্ত দুঃসময়ে প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দিয়েছেন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:০৬ পূর্বাহ্ন, ১৪ই এপ্রিল ২০২৩


চুনারুঘাটবাসী অত্যন্ত দুঃসময়ে প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দিয়েছেন
ছবি: জনবাণী

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় জটিল ও কঠিন রোগে আক্রান্ত ২৩ জন অস্বচ্ছলদের সু-চিকিৎসার লক্ষ্যে সরকারি অনুদানের সাড়ে ১১ লক্ষ টাকার চেক ও উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক(আইজিএ) প্রশিক্ষণ প্রকল্পের ৫০ জন প্রশিক্ষণার্থীদের মাঝে ৬ লক্ষ টাকার  প্রশিক্ষন ভাতার চেক বিতরণ করা হয়েছে।  


বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে চুনারুঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, ষ্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ২৩ জন নারী-পুরুষ-শিশুদের মাঝে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের এ চেক বিতরণ করা হয়। 


একই সাথে উপজেলা মহিলা অধিদপ্তর কর্তৃক উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্পের ৫০ জন প্রশিক্ষণার্থীদের মাঝে প্রশিক্ষণ ভাতার চেক প্রদান করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী। 


চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট মাহবুব আলী। 


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। 


এছাড়া অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, সমাজ সেবা কর্মকর্তা বারেন্দ্র রায়, মহিলা বিষয়ক কর্মকর্তা রোমানা আক্তার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আবু তাহের মিয়া মহালদার, থানার ওসি মো. রাশেদুল হক প্রমুখ। 


প্রধান অতিথি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই যে অস্বচ্ছলদের চিকিৎসার সাহায্যার্থে সু-ব্যবস্থা করেছেন এবং প্রতিটি নাগরিকের প্রতিটি শ্রেণি পেশার মানুষের কল্যাণে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সরকার সব সময়ই বিপদাপন্ন অস্বচ্ছল মানুষের পাশে আছেন। 


তিনি বলেন, একটা দল আছে যারা সাধারণ মানুষের উন্নয়ন সহ্য করতে পারেনা, তারা নিজেরার বাড়ির নিজেরা সাহেব, তারা নিজেরা চেয়ারে বসতে চায় অন্যদের চেয়ারে বসতে দেখতে পারেনা। এই ধরনের লোক যাহাতে কখনো সরকার গঠন না হয়, মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী রাজাকার, আলবদর, আলশামসেরা যেন রাষ্ট্র ক্ষমতায় না আসতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। 


তিনি আরও বলেন, চুনারঘাটবাসী অত্যন্ত দুঃসময়েও প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দিয়েছন, অতীতের ন্যায় সবাই ঐক্যবদ্ধ থেকে আমরা আগামীদিনও প্রধানমন্ত্রীকে ভোট দেব। সে জন্য প্রধানমন্ত্রীকে নৌকা মার্কায় বিপুল ভোট দিয়ে জয়যুক্ত করে পুনরায় আপনাদের সেবা করতে পারেন সেই লক্ষ্যে সবাই একবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।