বাউফলে ৩২৪ শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:২৬ পূর্বাহ্ন, ১৮ই এপ্রিল ২০২৩


বাউফলে ৩২৪ শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ
ছবি: জনবাণী

পটুয়াখালীর বাউফলে বাংলাদশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন স্মার্ট নাগরিক গঠন জনশুমারী ও গৃহগননা ২০২১ প্রকল্প থেকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয় সমমানের সরকারি মাদ্রাসায় ৯ম ও ১০ শ্রেণীতে অধ্যায়নরত ৩২৪ জন কৃতি শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণ করা হয়েছে। 


সোমবার (১৭ এপ্রিল) সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি ও সাবেক চীফ হুইপ বীর মুক্তিযোদ্ধা আ.স.ম ফিরোজ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫৪ টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩২৪জন কৃতি শিক্ষার্থীর হাতে প্রধানমন্ত্রীর উপহার এসব ট্যাবলেট তুলে দেন।


প্রধান অতিথি এমপি আ.স.ম ফিরোজ বলেন, এক সময় বাংলাদশ বিশ্বের কাছে জঙ্গী দেশ হিসেবে পরিচিত ছিল। শেখ হাসিনার সরকার এসে জঙ্গী দেশ থেকে শান্তির রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করেছেন। বাংলাদশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। 


তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ট্যাবলেট ভালো কাজের জন্য ব্যবহার করতে হবে। ট্যাবলেট মাধ্যমে বাড়িতে বসে লেখাপড়া শিখতে হবে। প্রধানমন্ত্রীর যে উদ্দেশ্য সেটা বাস্তাবায়ন করতে হবে।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মো. আল আমিন।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোশারেফ হোসেন খান, মহিলা ভাইস-চেয়ারম্যান মরিয়ম বেগম নিসু, সাবেক ভাইস-চেয়ারম্যান শামসুল আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আরিচুল হক, উপজেলা আ.লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনিচুর রহমান, পরিসংখ্যান অফিসার মো. সবুজ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল হক প্রমুখ।