আতাইকুলায় পিস্তল দেখিয়ে নগদের টাকা ছিনতাই, গ্রেফতার ৮


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৫৩ পূর্বাহ্ন, ১৯শে এপ্রিল ২০২৩


আতাইকুলায় পিস্তল দেখিয়ে নগদের টাকা ছিনতাই, গ্রেফতার ৮
গ্রেফতার ব্যাক্তিরা

পাবনা মার্কেন্টাইল ব্যাংক থেকে টাকা উত্তোলন করে সরবরাহ করতে যাওয়ার পথে পিস্তল দেখিয়ে নগদের টাকা ছিনতাইয়ের ঘটনায় ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 


শুক্রবার (১৫ এপ্রিল) তাদের গ্রেফতার করা হয়েছে। এসময় একটি রিভলবারসহ ২  রাউন্ড গুলি, ২ মোটরসাইকেল, একটি চাকু উদ্ধার করা হয়। 


গ্রেফতার ব্যক্তিরা হলেন,  পাবনা সদর থানার চকপৈলানপুর গ্রামের আহম্মদ উল্লাহ রুমি ছেলে মো. শিস ইসলাম (২২), শালগাড়িয়া গ্রামের মো. বানির ছেলে ইয়াছিন আলী (২১), একই এলাকার মো. আব্দুল বারেকের ছেলে মো. রায়হান হোসেন  (২১), মো. ইব্রাহীম আলী মুন্সি ছেলে মো. ইমন হোসেন বাধন (২৪), মো. রজব আলীর ছেলে মো. তানভীর হোসেন (২১), মোঃ মাসুম হোসের ছেলে মো. রনি হোসেন (২২),  মো. মোশারফ হোসেনের ছেলে মো. ইমরান শেখ, বড়দিকশাইল গ্রামের মো. উজ্জল হোসেনের ছেলে মো. তুহিন হোসেন (২৭)।


পুলিশ সূত্রে জানা যায়, ১নং আসামি শিস ইসলাম নগদ কর্মী আসামী তুহিন এবং নগদ কর্মী ইমরান শেখ এর সঙ্গে সপ্তাহ খানেক পূর্বে উক্ত ঘটনা ঘটানোর পরিকল্পনা করে। ঘটনা সংঘঠিত করার জন্য পলাতক আসামি রিজন আসামি রাহাতের নিকট অস্ত্র সরবরাহ করে। পরিকল্পনা মোতাবেক ঘটনার দিন সকাল বেলা আসামি মো. ইমরান শেখ কৌশলে আসামী শিস ইসলামকে মোবাইল ফোনের মাধ্যমে অপর নগদ কর্মী আসামী তুহিনের লোকেশন সরবরাহ করে। নগদ কর্মী তুহিনের সাথে শিস ইসলাম সহ অন্য আসামিরা মোবাইলের মাধ্যমে যোগাযোগ হতে বিরত থাকে। উদ্দ্যেশ্য তুহিনকে কোন ভাবেই যেন সন্দেহ না হয়। পরিকল্পনা মোতাবেক নগদ কর্মী আসামী তুহিন ব্যাংক থেকে টাকা নিয়ে রওনা দিলে পূর্ব থেকে যুব উন্নয়নের সামনে অবস্থানকারী আসামী শিস ইসলাম সহ তার সাথে থাকা রাহাত ও রায়হানকে অপর নগদ কর্মী আসামী ইমরান মোবাইল এর মাধ্যমে লোকেশন দেয়। তার দেওয়া তথ্য মতে তুহিন যুব উন্নয়নের সামনে দিয়ে যাওয়ার পরপরই আসামী শিস ইসলাম, রাহাত ও রায়হান একটি মোটরসাইকেলে এবং আসামী তানভির ও বাধন অন্য একটি মোটরসাইকেলে তাদের পিছু নেয়। একপর্যায়ে অত্র মামলার ঘটনাস্থল আতাইকুলা থানাধীন মাধপুর হাইওয়ে থানার সামনে পৌঁছালে অস্ত্র ঠেকিয়ে তুহিন এবং তার সাথে থাকা নগদ কর্মী ইয়াকুব ইসলাম বিশাল এর কাছে থাকা সর্বমোট ৫,৭০,০০০/- টাকা ছিনতাই করে নিয়ে যায়। পরিকল্পনা মোতাবেক শিস ইসলাম, রাহাত ও রায়হান পথ পরিবর্তন করে ভিতরের রাস্তা দিয়ে চলে যায় এবং বাধন ও তানভির মহাসড়ক দিয়ে পুনরায় পাবনার দিকে যায়। পরবর্তীতে তারা আতাইকুলা থানাধীন শ্রীপুর বাজারের পাশে একটি ধান ক্ষেতে এসে মিলিত হয় এবং ছিনতাইকৃত টাকা ভাগাভাগি করে। ছিনতাইয়ে সরসারি অংশগ্রহনকারী মোটরসাইকেল আরোহী তিনজন সহ মোট চারজন আসামী নিজেদের জড়িয়ে বিজ্ঞ আদালতে ফৌঃকাঃবি ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে। অপর আসামীদের দুইদিনের রিমান্ডে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হয়।


এর আগে পাবনা মার্কেন্টাইল ব্যাংক থেকে টাকা উত্তোলন করে একটি মোটরসাইকেল যোগে আতাইকুলা ও সাঁথিয়া থানা এলাকায় টাকা সরবরাহ করতে যাওয়ার পথে মাধপুর হাইওয়ে থানার দক্ষিণ-পশ্চিম পাশে পাবনা টু ঢাকা গামী হাইওয়ে রাস্তার উপর একটি ইয়ামাহা কালো রংয়ের মোটরসাইকেলে থাকা অজ্ঞাতনামা তিন জন আসামী অস্ত্রের মুখে তাদের গতিরোধ করে এবং তাদের নিকট থাকা একটি ব্যাগের মধ্যে রক্ষিত নগদ ৪,০০,০০০/- টাকা এবং অপর একটি ব্যাগে ১,৭০,০০০/- টাকা সর্বমোট ৫,৭০,০০০/-টাকা সহ দুইটি ব্যাগ ছিনতাই করে নিয়ে যায়।