কক্সবাজারে সীমানা বিরোধে প্রতিবেশীর হামলায় অটোরিকশা চালক নিহত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০৪ পূর্বাহ্ন, ২৮শে এপ্রিল ২০২৩


কক্সবাজারে সীমানা বিরোধে প্রতিবেশীর হামলায় অটোরিকশা চালক নিহত
প্রতীকী ছবি

কক্সবাজারের সদর উপজেলার খুরুশকুলে বসতবাড়ির সীমানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে প্রতিবেশীর হামলায় সৈয়দুল হক(৪৩) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। 


তিনি খুরুশকুল ইউনিয়নের তেতৈয়া সওদাগর পাড়ার মৃত সৈয়দ আলমের ছেলে। সৈয়দুল হক পেশায় সিনএনজি চালিত অটোরিকশা চালক। তার তিন ছেলে ও দুই মেয়ে রয়েছে। 


এলাকাবাসি ও নিহতের স্বজনদের সাথে কথা বলে জানা যায়, সৈয়দুল আলমের বসতবাড়ির সীমানার একটি গাছ প্রতিবেশী মোহাম্মদ ইউসুফ কাটতে চাইলে সৈয়দুল হক তাতে বাঁধা দেয়। 


এ ঘটনার রেশ ধরে গত সোমবার রাতে এবং পরেরদিন মঙ্গলবার সকালে দুদফা ইউসুফ ও তার সন্তানেরা একজোট হয়ে সৈয়দুল হকের উপর হামলা চালায়। কুড়াল দিয়ে তার মাথায় আঘাত করা হয়। তাকে আশংকাজনক অবস্হায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয় মঙ্গলবার। তার অবস্হা সংকটাপন্ন হলে তাকে ওইদিনই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পড়েরণ করা হয়। 


সেখানে চিকিৎসাধীন অবস্হায় বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল ১০ টার দিকে তার মৃত্যু হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে মরদেহ বাড়িতে নিয়ে আসা হবে। 


স্হানীয় বাসিন্দা হেদায়েত উল্লাহ বলেন, সৈয়দুল হকের মৃত্যুর খবর পেয়ে কক্সবাজার থানার একদল পুলিশ ঘটনাস্হলে এসে পাড়া-প্রতিবেশী ও নিহত ব্যক্তির স্বজনদের সাথে কথা বলেছে ঘটনার বিষয়ে। 


কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. নাজমুল হুদা বলেন, পুলিশের একটি দল ঘটনাস্হলে অবস্হান করছে। পুলিশ ঘটনার বিষয়ে খোঁজখবর নিয়ে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে বসতবাড়ির সীমানার বিরোধ নিয়ে ঘটনাটি ঘটেছে। পরবর্তি আইনগত ব্যবস্হা নেওয়া হবে। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে কাজ করছে পুলিশ। 


এলাকাবাসি জানিয়েছে, চট্টগ্রামে সৈয়দুল হকের মৃত্যুর খবর এলাকায় পৌঁছানোর পরপরই অভিযুক্ত ইউসুফ ও তার পরিবারের লোকজন আত্মগোপন করেছে।


আরএক্স/