এবার হোয়াটসঅ্যাপে কভার ফটো! কীভাবে সেট করবেন?


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


এবার হোয়াটসঅ্যাপে কভার ফটো! কীভাবে সেট করবেন?

ফেসবুকের মতো হোয়াটসঅ্যাপেও কভার ফটো যুক্ত করার সুবিধা আসছে। এই ফিচার নিয়েই জোর কদমে কাজ চালাচ্ছে সাইটটি।

মূলত ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করতেই এই ব্যবস্থা। এবার হোয়াটসঅ্যাপকে গ্রাহকদের কাছে আরও আকর্ষণীয় করতেই কভার ফটো যুক্ত করার সুবিধা আনছে সাইটটি।

ওয়েবিটাইনফোর এক প্রতিবেদনে জানানো হয়েছে, এই ফিচারটি চালু করা হলে, প্রত্যেক ব্যবহারকারী নিজেদের পছন্দমতো যে কোনো ছবি কভার ফটো হিসেবে সেট করতে পারবেন।

ফিচারটি সম্পূর্ণভাবে চালু হলে কভার ফটো আপলোডের জন্য একটি অতিরিক্ত বাটন দেওয়া হবে। বাটনে ক্লিক করলে জানতে চাওয়া হবে গ্যালারি থেকে ফটো আপলোড করবেন নাকি ক্যামেরা ব্যবহার করে ছবি তুলবেন? ফেসবুকে যেমন দেখা যায়, তেমনটাই পাবেন এখানে।

এবার নিজের পছন্দমতো অপশন বেছে নিয়ে কভার ফটো সেট করতে পারবেন। তবে প্রথমে সব ব্যবহারকারী এই সুবিধা পাবেন না। কেবল বিজনেস অ্যাকাউন্টের জন্যই ফিচারটি যোগ করা হবে। অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ক্ষেত্রেই এই সুবিধা পাওয়া যাবে।

পরবর্তীতে সাধারণ ব্যবহারকারীদের জন্যও এই সুবিধা চালু করা হবে। তবে যদি কোনো ব্যবহারকারী তার অ্যাকাউন্টটি বিজনেস অ্যাকাউন্টে পরিবর্তন করেন তাহলে সেক্ষেত্রেও কভার ফটো সেট করা যাবে। তবে কবে থেকে এই ফিচার চালু করা হবে সেবিষয়ে কিছু জানানো হয়নি। এখনও এই ফিচারটি ডেভেলপমেন্ট স্তরে রয়েছে।

জি আই/