কুষ্টিয়া পুলিশ সুপারের নেতৃত্বে দক্ষতা উন্নয়ন কোর্সের প্রশিক্ষণ শুরু


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২৯ পূর্বাহ্ন, ৭ই মে ২০২৩


কুষ্টিয়া পুলিশ সুপারের নেতৃত্বে দক্ষতা উন্নয়ন কোর্সের প্রশিক্ষণ শুরু
কনস্টেবলদের “দক্ষতা উন্নয়ন কোর্স-১০ম ব্যাচের

কুষ্টিয়ায় পুলিশ সদস্যের পদমর্যাদা ভিত্তিক দক্ষতা উন্নয়ন কোর্সর আওতাভুক্ত নায়েক ও কনস্টেবলদের “দক্ষতা উন্নয়ন কোর্স-১০ম ব্যাচের” উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (৬ মে) কুষ্টিয়া জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্সের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম। 


বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি)'র সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ পুলিশের সর্বমোট ১০৫টি ভেন্যুতে সকল পদমর্যাদার সদস্যদের নিয়ে ১০ম ব্যাচের ০৬ দিন ব্যাপি পদমর্যাদা ভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচির শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় কর্মসূচির অংশ হিসাবে কুষ্টিয়া জেলায় প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে। প্রতিদিনের ধারাবাহিক প্রশিক্ষণের অংশ হিসাবে সকাল ৬ টার দিকে পিটির (শক্তি বর্ধক ব্যায়াম) মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুষ্টিয়া জেলা পুলিশ সুপার মো. খাইরুল আলম বলেন, ‘জীবনের প্রয়োজনে প্রতিটি মানুষের পেশাগত কাজের উন্নয়েনের জন্য একাডেমিক শিক্ষার পাশাপাশি প্রশিক্ষণ গ্রহণের প্রয়োজন হয়’। প্রশিক্ষণ মানুষকে যোগ্য করে তোলে। প্রশিক্ষণ হচ্ছে এমন একটি পরিকল্পিত কার্যক্রম যেখানে একদল মানুষকে একটি নির্দিষ্ট বিষয়ের উপর দক্ষতা বৃদ্ধি করা হয়। প্রশিক্ষণের মাধ্যমে ব্যক্তির কাজের উপর জ্ঞান ও দৃষ্টিভঙ্গীর পরিবর্তন ঘটে। প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে একটি নির্দিষ্ট কাজের উপর যোগ্যতা অর্জন ও দক্ষ হওয়া যায়। আরও বক্তব্য রাখেন, কুষ্টিয়া ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার (পুলিশ সুপার),কমান্ড্যান্ট ড. এস এম ফরহাদ হোসেন। 


উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন,কুষ্টিয়া অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ আবু রাসেল ,অতিরিক্ত পুলিশ সুপার, ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার মোঃ হাফিজুল ইসলাম, আরওআই,আরআই, কুষ্টিয়াসহ ইন্সপেক্টর পদমর্যাদার প্রশিক্ষকগণ এবং নায়েক ও কনস্টেবল পদমর্যাদার প্রশিক্ষনার্থীবৃন্দ।


আরএক্স/