হবিগঞ্জের শ্রেষ্ঠ ওসি হলেন চুনারুঘাট থানার রাশেদুল হক


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:০১ অপরাহ্ন, ৮ই মে ২০২৩


হবিগঞ্জের শ্রেষ্ঠ ওসি হলেন চুনারুঘাট থানার রাশেদুল হক
চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুল হক

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুল হক হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে নির্বাচিত হয়েছেন। 


রবিবার (৭ মে) হবিগঞ্জ জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় অভিন্ন মানদণ্ডের আলোকে এপ্রিল মাসে চুনারুঘাট থানা এলাকার অপরাধ নিয়ন্ত্রণে ওসি রাশেদুল হকের নেতৃত্বে মাদকদ্রব্য উদ্ধার ও মাদক বিক্রেতা গ্রেফতার, সাজাপ্রাপ্ত ও পলাতক আসামী গ্রেফতারসহ আইনশৃঙ্খলা রক্ষায় উল্লেখ্যযোগ্য ভূমিকা রাখায় গত মাসের পারফরম্যান্স বিবেচনায় রাশেদুল হককে শ্রেষ্ঠ ওসি ঘোষণা করা হয়। 


রবিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে অপরাধ পর্যলোচনা সভায় এই সাফল্যের স্বীকৃতিস্বরূপ সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করেন পুলিশ সুপার এস এম মুরাদ আলি। 


এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমাসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা। 


প্রসঙ্গত, ওসি রাশেদুল হক চলতি বছরের ৪ ফেব্রুয়ারি চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে তার নেতৃত্বে শুরু হয় ওয়ারেন্টভুক্ত আসামীসহ চোর ডাকাত ও মাদক বিক্রেতাদের বিরুদ্ধে সাড়াশি অভিযান। এসব কাজের কৃতিত্ব স্বরুপ তিনি দ্বিতীয় বারের মত শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হন। এর আগে তিনি সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হয়েছিলেন। 


ওসি রাশেদুল হক জানান, চুনারুঘাট উপজেলার অপরাধ নিয়ন্ত্রণ, আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নতকরণ, মামলার রহস্য উদঘাটন, মাদক উদ্ধার, দাগী আসামী ও অপরাধীদের গ্রেফতার এবং জনসম্পৃক্ত পুলিশি ব্যবস্থা প্রণয়নে এ ধরণের নজিরবিহীন শ্রেষ্ঠত্বের সম্ভব হয়েছে শুধুমাত্র গর্বিত ও অদম্য পুলিশ সদস্যদের পেশাদারিত্ব, কর্মস্পৃহা, আন্তরিকতা, নিষ্ঠা, দায়বদ্ধতা ও দৃঢ় মানসিকতার কারণে। আশা করছি, এ সাফল্যের ধারা অব্যাহত থাকবে।