দুই মাস ধরে ইবির ক্যাফেটেরিয়া বন্ধ, ভোগান্তিতে শিক্ষার্থীরা


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৩:১৮ পূর্বাহ্ন, ১১ই মে ২০২৩


দুই মাস ধরে ইবির ক্যাফেটেরিয়া বন্ধ, ভোগান্তিতে শিক্ষার্থীরা
ছবি: জনবাণী

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রায় দুই মাস ধরে ক্যাফেটেরিয়া বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা।


এ নিয়ে একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, ক্যাফেটেরিয়াটি বন্ধ থাকায় বাইরের দোকান থেকে বেশি দামে খাবার কিনতে হচ্ছে। এতে সময় এবং অর্থ যেমন নষ্ট হচ্ছে তেমনি হলের মানহীন খাবারে স্বাস্থ্যঝুঁকিও বাড়ছে। ক্যাফেটেরিয়া খোলা থাকলে তাদের এতো সমস্যায় পড়তে হত না বলে জানান শিক্ষার্থীরা।


এদিকে বুধবার (১০ মে) সরেজমিনে গিয়েও ক্যাফেটেরিয়া বন্ধ পাওয়া যায়। এলোমেলো ও অপরিষ্কার অবস্থায় ধুলো জমে আছে ক্যাফেটেরিয়ার চেয়ার টেবিলে। 


বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহীন আলম বলেন, ক্যাফেটেরিয়া বন্ধ থাকা মোটেও ভালো কোন দিক নয়। শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষার ফাঁকে আড্ডা দেওয়ার অন্যতম জায়গা এটি। তাছাড়া দুপুর ও সকালের খাবার ও নাস্তা অনেকেই এখানে খেয়ে থাকেন। কিন্তু ক্যাফেটেরিয়া বন্ধ থাকার ফলে সাধারণ শিক্ষার্থীদের সমস্যায় পড়তে হয়। বিশ্ববিদ্যালয়ে এমন একটি জায়গা যদি নিয়ম করে বন্ধই থাকে তবে তা দুঃখজনক। এই বিষয়ে প্রশাসনের আশু দৃষ্টি কামনা করছি। 


টিএসসিসির উপ রেজিস্ট্রার সুদেব কুমার বিশ্বাস বলেন, ক্যাফেটেরিয়া বন্ধের বিষয়টি নিয়ে আমরা ম্যানেজার আরিফুল ইসলামের সাথে কথা বলেছি। দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে সে ক্যাফেটেরিয়া চালাতে পারছেন না বলে জানিয়ে পরিচালক বরাবর দরখাস্ত দিয়ে অব্যহতি জানান। আমরা ক্যাফেটেরিয়া পরিচালনা কমিটির সাথে কথা বলে আজ ক্যাফেটেরিয়ার পরিচালনা করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছি।


ক্যাফেটেরিয়ার সাবেক ম্যানেজার আরিফুল ইসলাম কলম বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে আমাদের ক্ষতিতে ব্যবস্যা করতে হচ্ছে। গত আগস্ট মাস থেকে ক্ষতিতে ব্যবস্যা করছি। প্রশাসন থেকে ভর্তুকি পেলে ক্যাফেটেরিয়া চালাতে পারতাম।


এ বিষয়ে ছাত্র উপদেষ্টা ও টিএসসিসি পরিচালনা কমিটির সদস্য সচিব শেলীনা নাসরিন বলেন, ক্যাফেটেরিয়া বন্ধের বিষয়টি আমরা শুনেছি। টিএসসিসির পরিচালনা কমিটির আহবায়ক সহ আমরা মিটিংয়ে বসব। শিক্ষার্থীদের স্বার্থে দ্রুতই ক্যাফেটেরিয়া খোলার ব্যবস্থা করা হবে।