মেয়র আরিফের নিরাপত্তায় থাকা আনসার সদস্য প্রত্যাহার


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ১১:৫৬ পূর্বাহ্ন, ১৭ই মে ২০২৩


মেয়র আরিফের নিরাপত্তায় থাকা আনসার সদস্য প্রত্যাহার
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। ছবি: সংগৃহীত

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের প্রত্যাহার করা হয়েছে বলে জানা গেছে।


মঙ্গলবার (১৬ মে) রাত ১০টার দিকে তাদের প্রত্যাহার করে নেয় জেলা আনসার ও ভিডিপি কার্যালয়। 


জানা গেছে, পাঁচ বছর আগে জেলা আনসার ও ভিডিপি কার্যালয় থেকে ২৩ জন আনসার সদস্যকে নিয়োগ দেয় সিটি করপোরেশন কর্তৃপক্ষ। এর মধ্যে পাঁচজন আনসার সদস্য দিন ও রাতে পালাক্রমে মেয়রের ব্যক্তিগত নিরাপত্তা দেওয়ার দায়িত্ব পালন করে আসছিলেন। পাশাপাশি মেয়রের বাসভবনে নিরাপত্তার দায়িত্বও পালন করছিলেন এই আনসার সদস্যরা।


এ প্রসঙ্গে মেয়র আরিফুল গণমাধ্যমকে জানান, আমার নিরাপত্তায় গানম্যান না দেওয়ায় সিটি করপোরেশনের সিদ্ধান্ত অনুযায়ী যথাযথ নীতিমালা মেনে নির্দিষ্ট মাসোহারার বিনিময়ে জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের মাধ্যমে সিটি কর্তৃপক্ষ আনসার সদস্যদের নিয়োগ দেয়। নিয়োগের পর থেকে এই পাঁচজন আনসার সদস্য আমার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন। আগাম কোনো নোটিশ না দিয়ে, কোনো কারণ জানানো ছাড়াই আমার নিরাপত্তার দায়িত্ব থেকে তাদের প্রত্যাহার করে নেওয়া হয়েছে।


এ বিষয়ে আনসার ও ভিডিপির সিলেট জেলার কমান্ড্যান্ট আলী রেজা রাব্বি গণমাধ্যমকে জানান, পাঁচ বছর আগে নগর কর্তৃপক্ষ নগর ভবনের নিরাপত্তা দিতে আনসার নিয়েছিল। বাসা বা ব্যক্তিগত নিরাপত্তার জন্য আনসার নেওয়া যায় না। এর মধ্যে পাঁচজন আনসার সদস্য মেয়রের ব্যক্তিগত নিরাপত্তা ও তার বাসভবনে দায়িত্ব পালন করছিলেন। আমি সম্প্রতি এখানে যোগদান করেছি। যোগদানের পর বিষয়টি জানতে পেরে নিয়মের মধ্যে নিয়ে এসেছি।


তিনি আরও বলেন, মেয়রের নিরাপত্তার দায়িত্বে থাকা পাঁচজন আনসার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। এখন এসব আনসার সদস্য শুধু নগর ভবনে দায়িত্ব পালন করবেন।