শ্রীপুরে ৫টি গরু চুরি, কৃষকের ৪ লাখ টাকা ক্ষতি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:২৫ অপরাহ্ন, ২০শে মে ২০২৩


শ্রীপুরে ৫টি গরু চুরি, কৃষকের ৪ লাখ টাকা ক্ষতি
ফাইল ছবি

গাজীপুরের শ্রীপুর পৌরসভার ভাংনাহাটি গ্রামে কৃষকের ৫ টি গরু চুরি হয়েছে। কৃষক আব্দুস সামাদ জানিয়েছেন গরু ৫টি চুরিতে তার ৪ লাখ টাকার ক্ষতিগ্রস্ত হয়েছেন ।


শনিবার (২০ মে ) সকালের দিকে শ্রীপুর থানার টহল পুলিশকে অবগত করেন ওই কৃষক। রাত ১টা থেকে ৩ টার মধ্যে পৌর এলাকার ভাংনাহাটি গ্রামের ওই কৃষকের ৫টি গরু চুরি করে নিয়ে গিয়েছে দুর্বৃত্তরা।


চুরি হয়ে যাওয়া গরুর মালিক আব্দুস সামাদ পৌর এলাকার ভাংনাহাটি গ্রামের মৃত আব্দুস সোবহানের ছেলে।


কৃষক আব্দুস সামাদ বলেন, প্রতিদিনের ন্যায়  শনিবার রাত সাড়ে বারোটার দিকে ঘুমাতে যাওয়ার আগে গরুগুলোকে তিনি গোয়াল ঘরে বেঁধে রাখা অবস্থায় দেখে যান। 


রাত তিনটার দিকে প্রকৃতির ডাকে সাড়া নিতে ঘরের বাহিরে আসতে চাইলে তিনি   দেখেন, সব ঘরের বাইরে থেকে ছিকল আটকানো। পরে তার ডাক চিৎকারে আশপাশের লোকজন তার বাড়িতে এসে ছিকল খুলে দিলে দেখেন গোয়াল ঘরের তালা কাটা এবং গরুগুলো নেই। 


এসময় বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও গরুগুলোর কোন খোঁজ পাননি। গরু গুলোর মধ্যে, কালো রঙের দুধের একটি গাভীসহ বাছুর যার মূল্য আনুমানিক ২ লাখ টাকা, কালো রঙের একটি বকনা বাছুর যার আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা, লাল বর্ণের জার্সি একটি (গর্ভবতী) গাভী মূল্য ১ লাখ টাকা এবং ধূসর বর্ণের একটি বকনা যার আনুমানিক ৪০ হাজার টাকা।


কৃষক জাকির হোসেন বলেন, ‘আমি এখন নিঃস্ব হয়ে গেছি। আমার গরুগুলোই সম্বল ছিল । 


শ্রীপুর থানার কর্তব্যরত পুলিশ অফিসার উপপরিদর্শক এসআই সামিয়া রহমান বলেন, এ ঘটনায় কেউ থানায় অবগত করেনি। খোঁজ নিয়ে পরে জানাতে পারবো।


আরএক্স/