বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা, একদিনে হাসপাতালে ভর্তি ৫২


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:১১ অপরাহ্ন, ২০শে মে ২০২৩


বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা, একদিনে হাসপাতালে ভর্তি ৫২
ফাইল ছবি

একদিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগী সংখ্যা দাঁড়ালো ১৬২ জনে। তবে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।


শনিবার (২০ মে) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম সই সংবলিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (১৯ মে) সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি ভর্তি হন ৫২ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৫১ জন ও ঢাকার বাইরের একজন।


স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুসারে, চলতি বছরের ১ থেকে ২০ মে পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৪১৪ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৭২ জন। আর ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি হয়েছেন ৫৪২ জন।


অপরদিকে, এসময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ২৪০ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৭২১ জন এবং ঢাকার বাইরের ৫১৯ জন। আর এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন ১২ জন। বিদায়ী বছরে (২০২২) ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।


জেবি/এসবি