প্রধানমন্ত্রীকে হুমকি, পাঁচবিবিতে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩১ অপরাহ্ন, ২২শে মে ২০২৩


প্রধানমন্ত্রীকে হুমকি, পাঁচবিবিতে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল
আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল

১৯ মে ‘সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে’ রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সেই সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন।  সমাবেশে আবু সাঈদ চাঁদ নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘আর ২৭ দফা-১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। 


শেখ হাসিনার পদত্যাগের জন্য যা যা করার দরকার আমরা করবো ইনশাআল্লাহ।’এই হুমকির প্রতিবাদে সোমবার দেশব্যাপী বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ। 


সেই কর্মসূচীর আওতায় জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন। এ উপলক্ষে সোমবার বিকালে পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। এতে জয়পুরহাট-১ আসনের সাংসদ আলহাজ্ব এ্যাডঃ সামছুল আলম দুদু, জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মীর রেজাউল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক মন্ডল, সাধারণ সম্পাদক জিহাদ মন্ডল, পৌর আওয়ামী লীগের সভাপতি এস কে আব্দুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহরাব হোসেন মন্ডল, পাঁচবিবি পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আরিফ রাব্বানী ইস্তিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশগ্রহন করেন। 


অপরদিকে পাঁচবিবি উপজেলা ও পৌর ছাত্রলীগের আয়োজনে শহরের পাঁচমাথা এলাকা থেকে একটি বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেছেন। মিছিলে পৌর মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, বালিঘাটা ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান চৌধুরী বিপ্লব, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাফিউল ইসলাম, আটাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী সরকার, কুসুম্বা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান চৌধুরীসহ অনেকেই অংশগ্রহন করেন।


আরএক্স/