রাজশাহীতে কঠোর অবস্থানে পুলিশ


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০১:৩৩ অপরাহ্ন, ২৩শে মে ২০২৩


রাজশাহীতে কঠোর অবস্থানে পুলিশ
ছবি: সংগৃহীত

রাজশাহীতে বিএনপির পদযাত্রা কর্মসূচি বাতিল করেছে পুলিশ। সিটি নির্বাচনের প্রাক্কালে আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় এই সিদ্ধান্ত নিয়েছে মেট্রোপলিটন পুলিশ। 


মঙ্গলবার (২৩ মে) সকাল থেকে বিএনপি কার্যালয়সহ মধ্য নগরীজুড়ে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। বিভিন্ন সড়কে যানবাহন ও সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ।


তবে বিএনপি বলছে, সিটি নির্বাচন নয়, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের ঘটনার কারণে বিএনপিকে কর্মসূচি পালনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।


আরএমপির মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল আলম জানান, সিটি নির্বাচনের প্রাক্কালে পদযাত্রা কর্মসূচি পালন করলে মহানগরীতে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা রয়েছে। তাই আইনশৃঙ্খলা রক্ষার্থে ও জননিরাপত্তা প্রতিবিধানে রাজশাহী মহানগরী আইন, ১৯৯২-এর ধারা-৩০ মোতাবেক পুলিশ কমিশনার সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করেছেন।


রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা বলেন, কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী আমরা ভূবনমোহন পার্ক থেকে জিরো পয়েন্ট হয়ে রেলগেট পর্যন্ত পদযাত্রা করতে চেয়েছিলাম। কিন্তু আবু সাঈদ চাঁদের ঘটনার কারণে পুলিশ আমাদের কর্মসূচি নিষিদ্ধ করেছে। আমরা এখন বসে পরবর্তী করণীয় ঠিক করব।


জেবি/ আরএইচ/