ঠাকুরগাঁওয়ে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ক্যাম্পেইন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৮ অপরাহ্ন, ২৩শে মে ২০২৩


ঠাকুরগাঁওয়ে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ক্যাম্পেইন
ছবি: জনবাণী

‘নারীর প্রতি সকল প্রকার সহিংসতা প্রতিরোধে সোচ্চার হই, এখনই’। এ শ্লোগানকে সামনে রেখে ঠাকুরগাওয়ে ৩ দিন ব্যাপী ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।


মানব কল্যাণ পরিষদ (এমকেপি)’র আয়োজনে ও দাতা সংস্থা নেট্জ-বাংলাদেশ এর সহযোগিতায় ২১ থেকে ২৩ মে এ ৩দিন ব্যাপি ক্যাম্পেইনের মঙ্গলবার ছিল সমাপনী দিন।


ক্যাম্পেইনের ৩য় দিনে সদর উপজেলার ৬টি ইউনিয়ন থেকে পিকআপে করে আগত দেড় শতাধিক সিএসও এর নারী পুরুষ সদস্যরা র‌্যালির মাধ্যমে শহর প্রদক্ষিণ করেন। র‌্যালিটি উপজেলা নির্বাহী অফিস, ঠাকুরগাঁও প্রেস ক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে এ কার্যক্রমের সাথে সংহতি প্রকাশের আহবান জানান।


এ সময় ক্যাম্পইনের সাথে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, প্রবীণ সাংবাদিক আব্দুল লতিফসহ আরো অনেকে।


বক্তারা বলেন, আমাদের সমাজের নারীরা প্রতিটি স্তরে কোন না কোনভাবে সহিংসতার শিকার হচ্ছে। যা ক্রমশ বেড়ে চলেছে। এর অন্যতম কারণ হচ্ছে নারীর প্রতি বৈষম্যমূলক দৃষ্টিভঙ্গির সামাজিকীকরন প্রক্রিয়া। এর একমাত্র পরিবর্তন ঘটতে পারে আমাদের সচেতনতা বৃদ্ধির মাধ্যমে। তাই আমাদের নিজ নিজ স্থান থেকেই এ সচেতনতা বৃদ্ধির সিদ্ধান্ত নিতে হবে এবং তা বাস্তবায়ন করতে হবে।


জেবি/ আরএইচ/