ছাগলের বাচ্চার খৎনায় বিরাট অনুষ্ঠান, ৩০০ জনকে দাওয়াত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ছাগলের বাচ্চার খৎনায় বিরাট অনুষ্ঠান, ৩০০ জনকে দাওয়াত

কুষ্টিয়া প্রতিনিধি: ২৫ বছরের সংসারে কোনো সন্তান হয়নি দম্পতির। তাই শেষমেশ নিজের ছাগলের বাচ্চার খৎনা দিয়ে অনুষ্ঠান করেছেন। গরিব হলেও দাওয়াত দিয়ে খাইয়েছেন ৩০০ জনকে। ঘটনাটি ঘটেছে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার নন্দনালপুর ইউনিয়নের কাশেমপুর গ্রামে।

দম্পতি দিনমজুর ওহাব ও লাইলী বেগম জানান, ২৫ বছরে তাদের ঘরে কোনো সন্তান জন্ম নেয়নি। এই জীবনে অসংখ্য-আত্মীয় স্বজনদের বাড়িতে বিভিন্ন অনুষ্ঠান দাওয়াত খেয়েছেন। কিন্তু এ পর্যন্ত কাউকে নিজের বাড়িতে দাওয়াত করতে পারেননি। তাই শেষমেশ নিজের ছাগলের বাচ্চার খৎনা অনুষ্ঠান করেছেন তিনি। সাধ্যমতো আয়োজন ছিল। এলাকার ৩০০ মানুষকে দাওয়াত করেছিলেন। গতকাল শুক্রবার অনুষ্ঠানের দিন অধিকাংশ মানুষই এসে আপ্যায়ন গ্রহণ করেন। অনেকেই উপহারসামগ্রীও দিয়েছেন।

নিজের আত্মতুষ্টির জন্য এই ব্যতিক্রমী আয়োজন বলে জানালেন তিনি। বাড়িতে পালিত একটি ছাগলের দুইটা বাচ্চা হয়। একটু বড় হতেই সেই বাচ্চা দুটোকেই তারা সুন্নাতে খৎনা দিয়েছেন। এ উপলক্ষে রঙিন কাপড়ে সাজানো হয় বাচ্চাগুলোকে।

এদিকে ব্যতিক্রমী এমন আয়োজনের খবর ছড়িয়ে পড়ে এলাকায়, শুরু হয় আলোচনা। উৎসুক জনতাও তাদের বাড়িতে ভিড় করে। গত বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার ২৪ ডিসেম্বর সন্ধ্যা পর্যন্ত চলে এ অনুষ্ঠান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মণ্ডল বলেন, খবরটা শুনেছি। একটু মানসিক শান্তির জন্যই এটা করেছে ওই দম্পতি।