কক্সবাজার পৌরসভার নির্বাচন

স্মার্ট নগরায়নে আওয়ামীলীগের মেয়র প্রার্থী মাহাবুবের ৩৭ পরিকল্পনা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৪৪ অপরাহ্ন, ২৭শে মে ২০২৩


স্মার্ট নগরায়নে আওয়ামীলীগের মেয়র প্রার্থী মাহাবুবের ৩৭ পরিকল্পনা
মেয়র প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরী

কক্সবাজার পৌরসভার আগামি ১২ জুনের অনুষ্ঠিতব্য নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরী নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছেন। 


ইশতেহারে মেয়র প্রার্থী মাহাবুবুর রহমান চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসাবে গড়ে তুলতে অঙ্গিকার ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, কক্সবাজার পৌরসভার চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং স্মার্ট নগরায়নে ৩৭ টি উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছেন।


মাহাবুব বলেছেন, মেয়র নির্বাচিত হওয়ার পর কক্সবাজার নগরবাসির জন্য আবাসান প্রকল্প, কবর ব্যবস্থাপনা, বয়স্কদের জন্য বৃদ্ধাশ্রম, ডোর টু ডোর বর্জ্য অপসারণ, কক্সবাজার থীম পার্ক, কক্সবাজার স্মার্ট সিটি, ক্যাশলেস পর্যটন এলাকা সহ ৩৭ টি পরিকল্পনা ধারাবাহিক বাস্তবায়ন করা হবে।


শনিবার (২৬ মে) বিকাল ৪ টায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের কার্যালয়ে আয়োজিত এক ইশতেহার প্রকাশ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


তার প্রকাশিত নির্বাচনী ইশতেহারে ৩৭ পরিকল্পনার মধ্যে কক্সবাজার পৌরসভাকে একটি দুর্নীতিমুক্ত আধুনিক প্রযুক্তি নির্ভর জনবান্ধব স্মার্ট পৌর প্রতিষ্ঠান ও পৌর নাগরিকদের আইনগত সকল অধিকার নিশ্চিত করা, দ্রুত সময়ের মধ্যে যুগোপযোগী মাস্টার প্ল্যান প্রণয়ন, রাস্তা বা নালায় ময়লা আবর্জনা ফেলাকে নিরুৎসাহিত করে ডোর টু ডোর আবর্জনা পরিষ্কার, শহরে সুপেয় পানি সরবরাহের উদ্যোগ, তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা ও বিনিয়োগে আগ্রহী ও সহযোগিতা করে স্মার্ট নাগরিক গঠণ, সেন্ট্রাল স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট (এসটিপি) নির্মাণ, নতুন শিক্ষা প্রতিষ্ঠান ও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন, দ্রুতগতির ইন্টারনেট সুবিধা প্রদান সহ অন্যান্য পরিকল্পনা রয়েছে।


ইশতেহার প্রকাশ অনুষ্ঠানে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি মো. নজিবুল ইসলাম বক্তব্য রাখেন।


কক্সবাজার পৌরসভার ১২ জুনের নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রার্থী রয়েছেন। তার মধ্যে মুল প্রতিদ্বন্ধী প্রার্থী হলেন আওয়ামীলীলীগের মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠণিক সম্পাদক মো. মাহাবুবুর রহমান চৌধুরী (নৌকা প্রতিক), আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠণিক সম্পাদক মাসেদুল হক রাশেদ (নারকেল গাছ প্রতিক)।


আরএক্স/